ইবিতে ‘নারী ও শিশু নির্যাতন’ বিষয়ক সেমিনার

0
255

রুমি নোমান ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বাংলাদেশের প্রেক্ষাপটে নারী ও শিশু নির্যাতন’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ লয়ার’স এন্ড ল’ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (বিএলএলএসএ) এর আয়োজনে শনিবার (৭ এপ্রিল) সকাল ১১ টা থেকে দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, আইন বিভাগের শিক্ষার্থী মুনমুন সুলতানা অন্তরা ও রুমি নোমানের যৌথ সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এ এম মাসুম, ময়মনসিংহ জজ কোর্টের সহকারী জজ নবনীতা গুহ প্রমুখ। এছাড়া আইনের শিক্ষার্থীদের ক্যারিয়ার নিয়ে কথা বলেন আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন।

বাংলাদেশ লয়ার’স এন্ড ল’ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এর সভাপতি মুহাম¥দ রাসেল সিদ্দিকীর সভাপতিত্বে সেমিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও বিএলএলএসএ’র উপদেষ্টা ব্যারিস্টার খালিদ হামিদ চৌধুরী।

এসময় তিনি বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে নারী ও শিশু নির্যাতন, ধর্ষনের কারন এবং এর থেকে উত্তরণ পেতে আইনি প্রতিকার সম্পর্কে বিভিন্ন নির্দেশনা মূলক আলোচনা করেন।

এছাড়া সেমিনারে বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগ, আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ এবং আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগে অধ্যয়নরত প্রায় সাড়ে পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here