ইবিতে নবীন শিক্ষকদের কর্মশালা অনুষ্ঠিত

0
373

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উচ্চ শিক্ষায় শিক্ষাদান কৌশল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালাটি বুধবার বেলা ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর আইকিউএসি’র কনফারেন্সরুমে অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, বিশ^বিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজনে কর্মশালাটি দিনব্যাপী চলে। বিভিন্ন বিভাগের নবনিযুক্ত শিক্ষকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. কে. এম. আব্দুস ছোবহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও রিসোর্স পারসন হিসেবে ভারতের পন্ডিত জহুরুলাল নেহেরু টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের টি আর আর কলেজ অব ইঞ্জিনিয়ারিং এর ইংরেজি বিভাগের সাবেক প্রফেসর ড. বিনা বিশ্বাস উপস্থিত ছিলেন।

প্রথান অতিথির বক্তব্যে প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আপনারা নতুন যোগদানকৃত শিক্ষকেরা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রাণ। আপনাদের ক্লাসরুমে শিক্ষার্থীদের সামনে যে বিষয়ে পাঠদান করান সেই বিষয়ে আপনাদের আগে থেকেই পর্যাপ্ত জানতে হবে। একজন ভালো শিক্ষকের সব থেকে বড় যোগ্যতা সে তাঁর শিক্ষার্থীর কাছে কঠিন বিষয়কে সহজ ভাবে তুলে ধরতে পারা। তাছাড়া প্রযুক্তি বিহীন মানুষ মৃত মানুষের মতো। বর্তমান তথ্য প্রযুক্তি মানুষের জীবনকে অনেক বদলে দিয়েছে। তাই এই প্রযুক্তির ছোড়ায় আপনারা সবদিক থেকে নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলবেন।’

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, ‘শিক্ষকতা পেশায় তোমরা তোমাদের ক্যারিয়ার গঠনের শুরুতে রয়েছো। তাই শুরু থেকেই সেভাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে, মুল্যবান সময়কে নষ্ঠ করা যাবে না। তাছাড়া ক্লাসরুমকে উপভোগ করো এবং ক্লাসরুমের উপযোগী করে নিজেদেরকে গড়ে তোলো।’
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here