ইবিতে নতুন বিভাগ সমূহে ৩২ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

0
360

রুমি নোমান ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন চালু হওয়া ৮ বিভাগে ৩২ জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ৭ জন কর্মকর্তা ও ১ জন কর্মচারী নিয়োগেরও বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চালু হওয়া নতুন ৮ বিভাগের প্রতিটিতে ৩ জন করে প্রভাষক ও ১ জন করে সহকারী অধ্যাপক নেওয়া হবে। বিভাগগুলো হলো-মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভূক্ত সোস্যাল ওয়েল ফেয়ার এবং ডেভলপমেন্ট স্টাডিস। ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট। এছাড়া আইন ও শরীয়াহ অনুষদভূক্ত আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ। এ পাঁচ বিভাগে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি ও এসইচ এসসিতে একত্রে জিপিএ ৯ পেতে হবে। এছড়াও স্নাতক ও ¯স্নাতকত্তোর পর্যায়ে যেকোন একটিতে সিজিপিএ ৩.৫০ এবং অন্যটিতে কমপক্ষে ৩.২৫ পেতে হবে। তবে এফফিল অথবা পিএইচডি ডিগ্রীধারীদের জন্য এসকল শর্ত থেকে যেকোন একটি শিথিল করা হবে। তবে সনাতন প্রক্রিয়ায় উভয় ক্ষেত্রে প্রথম শ্রেণী থাকতে হবে।

এছাড়াও ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ফার্মেসি, ভূগোল ও পরিবেশ বিদ্যা এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং। এ তিন বিভাগে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি ও এসইচ এসসিতে একত্রে জিপিএ ৯ পেতে হবে। এছড়াও স্নাতক ও স্নাতোকত্তোর পর্যায়ে যেকোন একটিতে সিজিপিএ ৩.৫০ এবং অন্যটিতে কমপক্ষে ৩.৫০ পেতে হবে। তবে এফফিল অথবা পিএইচডি ডিগ্রীধারীদের জন্য এসকল শর্ত থেকে যেকোন একটি শিথিল করা হবে। তবে সনাতন প্রক্রিয়ায় উভয় ক্ষেত্রে প্রথম শ্রেণী থাকতে হবে। প্রভাষকদের বেতন স্কেল ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০টাকা এবং সহকারী অধ্যাপকদেও জন্য ৩৫৫০০ থেকে ৬৭ হাজার ১০টাকা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আইটি সেলে ৭ জন কর্মকর্তা এবং ১ জন কর্মচারী নিয়োগের বিজ্ঞাপ্তি প্রকাশিত হয়েছে। এর মধ্যে কম্পিউটার প্রোগ্রামার/ ডাটাবেজ প্রোগ্রামার পদে ১ জন। বেতন ৩৫৫০০-৬৭০১০ টাকা। সহকারী নেওয়ার্ক ইঞ্জিনিয়ার/ সহকারী হার্ডওয়ার ইঞ্জিনিয়ার পদে ১জন। বেতন ২২০০০-৫৩০৬০ টাকা। সহকারী কম্পিউটার প্রোগ্রামার/ সহকারী ডাটাবেজ প্রোগ্রামার পদে ১ জন। বেতন ২২০০০-৫৩৬০ টাকা। নেটওয়ার্ক টেকনিশিয়ান/ হার্ডওয়ার টেকনিশিয়ান পদে ২জন। বেতন ১১০০০-২৬৫৯০ টাকা। ডাটা এন্ট্রি অপারেটর পদে ১জন। বেতন ১১০০০-২৬৫৯০ টাকা। এছাড়া অফিস সহায়ক পদে ১জন। বেতন ৮২৫০-২০০১০ টাকা।

আবেদনের জন্য জনতা ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখা থেকে ১০০টাকা জমা দিয়ে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। আবেদন ফরমের সাথে যাবতীয় নথি সংযুক্ত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের নিকট জমা দিতে হবে। এসময় বিজ্ঞাপিত পদ অনুযায়ী নির্ধারিত টাকা জামানত হিসেবে (অফেরতযোগ্য) জনতা ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে।
বিস্তারিত জানতে ভিজিট করুন .ধপ.নফ ।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here