ইবিতে জাতীয় শোক দিবসে শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে স্মরণ

0
505

ইবি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুকে স্মরণ করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে প্রশাসনের পক্ষ থেকে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়। একই সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহে পতাকা উত্তোলন করেন স্ব স্ব হলের প্রভোস্টগণ। পতাকা উত্তোলন পর্ব শেষে সকাল পৌনে ১০টার দিকে প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি তে অংশগ্রহণ করেন বিভিন্ন হল ও বিভাগের শিক্ষক-শিক্ষর্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


র‌্যালি শেষে অনুষদ ভবনের নিচতলায় করিডরে তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার শেখ আবু সিদ্দিক রোকনের ৭ দিনব্যাপী ‘ভাস্কর্যে বঙ্গবন্ধু’ আলোকচিত্রের উদ্বোধন কার হয়। এ আলোকচিত্রের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট স্ব পরিবারের শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল শেষে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ‘বঙ্গবন্ধু: জীবনাদর্শ ও রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সঞ্চালনায় ও সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের জেষ্ঠ অধ্যাপক ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত ড. আবুল আহসান চৌধুরী। আলোচনা সভা শেষে শিক্ষক সমিতির পক্ষ থেকে দরিদ্র ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here