ইবিতে ছাত্রলীগ ও ছাত্রমৈত্রীর পৃথক কর্মসূচি

0
313

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের পৃথক কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ ও ছাত্রমৈত্রীর ইবি শাখা। রোববার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ও ডায়না চত্বরে তারা এ কর্মসূচি পালন করে।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করে তারা। রোববার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় বঙ্গবন্ধুর খুনীদের বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মূর‌্যালের পাদদেশে মানবন্ধন করে ছাত্রলীগ। এসময় মানবন্ধন শেষে এ স্মারকলিপি প্রদান করে তারা।

স্মারকলিপিতে সরকারের কাছে বঙ্গবন্ধুসহ তার পরিবারের আত্মস্বীকৃত পলাতক খুনীদের অনতিবিলম্বে দেশে ফিরিয়ে আনা এবং দেশের মাটিতে সে সব নরপিশাচের ফাঁসি কার্যকর করে দেশকে কলঙ্কমুক্ত করার দাবি জানায় তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান।

এদিকে দিনের একই সময়ে ছয় দফা দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মিছিল ও ছাত্র সমাবেশ করেছে শাখা ছাত্রমৈত্রীর নেতা কর্মীরা। ক্যাম্পাসের ডায়না চত্ত্বরে এ কর্মসূচি পালন করে তারা।

দলীয় ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, গতকাল বেলা ১১টায় দলীয় টেন্ট থেকে মিছিল বের করে ছাত্রমৈত্রী। তারা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্তরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইবি শাখা ছাত্রমৈত্রীর সভাপতি মোরশেদ হাবিব, সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন।

সমাবেশে বক্তারা পাবলিক বিশ্ববিদ্যালয় সমন্বিত পদ্ধতিতে ভর্তিপরীক্ষা গ্রহণ, সান্ধ্যকালীন কোর্স বাতিল করে দ্বিতীয় শীফট চালু করন, সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন, শিক্ষামন্ত্রলাণয় থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের সকল স্তরে দূর্নীতি বন্ধ করন, পরিবহণ সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ ছয় দফা দাবি পেশ করেন।

এছাড়াও অবিলম্বে তাদের ছয় দফা দাবি মেনে নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন করে ইকসু নির্বাচন দেয়ার দাবি জানায় তারা। সেই সঙ্গে মেহনতী মানুষদের কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় ফি কমানোরও দাবি জানায় বক্তারা।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here