ইফতেখার আহাম্মেদ লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত

0
459

কাজী শাহ্ আলম, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮-এ লালমনিরহাট জেলার কলেজ পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন হাতীবান্ধা মহিলা ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ইফতেখার আহাম্মেদ।
লালমনিরহাট জেলা শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ/২০১৮ লালমনিরহাট জেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন ইফতেখার আহাম্মেদ। ২৪ জানুয়ারী/১৮ লালমনিরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন এবং ১৭ জানুয়ারী হাতীবান্ধা উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ কলেজ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি।
জেলা শিক্ষা অফিসার আজিজুল ইসলাম স্বাক্ষরিত পত্র যার স্মারক নং জেশিঅ/লাল/২০১৮/২৫ মোতাবেক জানা যায় তিনি গত ২০০০ সালে উপজেলা পর্যায়ে এবং ২০১৭ সালে উপজেলা ও জেলা উভয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিষয়ে পরীক্ষক ও ইতিপূর্বে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী পরীক্ষক হিসাবে কাজ করেছেন।
এছাড়া বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় অর্থনীতি সংশ্লিষ্ট সামাজিক বিষয়ে একাধিক ফিচার রচনা করেছেন। বিলুপ্ত ছিটমহল সমূহে উন্নয়নের ধারা বিষয়ে ”অন্ধকার থেকে আলোর পথে ” একটি কি-নোট রচনা করেন।
তিনি ২০০০ সালে কম্পিউটার বিষয়ে উচ্চতর ডিপ্লোমা ডিগ্রী লাভ করেন এবং বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ২০০৯ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় ডিজিটাল ন্যাশনাল আইডি কার্ড তৈরীর কাজে লালমনিরহাট জেলার একজন সফল প্রুফ রিডারের সনদ লাভ করেন। উল্লেখ্য ইফতেখার আহাম্মেদ রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে ১৯৯০সালে স্নাতক ও ১৯৯২সালে স্নাকত্তোর ডিগ্রী লাভ করেন। ১৯৯৬ সাল থেকে জেলার হাতীবান্ধা মহিলা ডিগ্রী কলেজে অর্থনীতি বিষয়ে অধ্যাপনা করে আসছেন। ব্যক্তিগত জীবনে এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here