ইন্দোনেশিয়ায় ১৮৮ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

0
441

খবর ৭১ঃইন্দোনেশিয়ায় ১৮৮ জন আরোহী নিয়ে সাগরে বিধ্বস্ত হয়েছে লায়ন এয়ারের একটি বিমান। রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের অল্প সময় পরেই এটি বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর জানা যায়নি।

সোমবার স্থানীয় সময় সকাল ৬টা ২০ মিনিটে জাকার্তা থেকে দেশের সুমাত্রা দ্বীপের প্যাংকাল পিনাংয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল বোংয়িং ৭৩৭-৮০০ বিমানটি। কিন্তু উড্ডয়নের মাত্র ১৩ মিনিট পর সকাল ৬টা ৩৩ মিনিট নাগাদ কন্ট্রোলরুমের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এ সময় এটি সাগর অতিক্রম করছিলো।

সোমবার স্থানীয় সময় ৭টা ২০ মিনিট নাগাদ বিমানটির ব্যাংকা-বেলিতুং বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

ইন্দোনেশিয়ার জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থার মুখপাত্র ইউসুফ লতিফ বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন।

ইন্দোনেশিয়ার এক তথ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, বিমানটিতে যাত্রী ও ক্রুসহ মোট ১৮৮ জন আরোহী ছিল।

তবে বিমানটি বিধ্বস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি বিমান সংস্থাটি। এ সম্পর্কে লায়ন এয়ারের মুখপাত্র ডানাং মান্ডালা পিরহানতোরো বলেন, ‘কন্ট্রোলরুমের সঙ্গে আমাদের একটি ফ্লাইটের সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। তবে এটির ভাগ্যে কি ঘটেছে এ বিষয়ে আমরা এখনও নিশ্চিত হতে পারিনি।’

এর আগে লায়ন এয়ারের প্রধান নির্বাহী এডওয়ার্ড সিরেইত সাংবাদিকদের বলেছিলেন, ‘আমরা এ মুহূর্তে বিমানটি সম্পর্কে কোনো মন্তব্য করতে পারছি না। আমরা এ সংক্রান্ত তথ্য ও ডাটা সংগ্রহ করার চেষ্টা করছি।’

তবে সাগরে থাকা এক টাগ বোটের ক্রুরা কর্তৃপক্ষকে বলেছেন, তারা আকাশ থেকে একটি বিমান সাগরে পড়তে দেখেছেন।

বোংয়িং ৭৩৭ বিমানটি মাত্র গত বছর থেকেই যাত্রী পরিবহনের কাজ শুরু করেছিলো।

ইন্দোনেশিয়ায় ২০১৩ সালে সাগরে পড়ে গিয়েছিল লায়ন এয়ারের একটি যাত্রীবাহী বিমান। তবে তখন ওই দূর্ঘটনায় কেউ হতাহত হয়নি।

সূত্র: বিবিসি/স্কাই নিউজ
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here