ইন্দোনেশিয়ায় ভূমিধসে কমপক্ষে ৬০ জন চাপা পড়েছে

0
320

খবর ৭১ঃ ইন্দোনেশিয়ায় একটি অবৈধ সোনার খনিতে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। দুর্যোগ সংস্থা বলছে, ধসে পড়া মাটি ও পাথরের নিচে কমপক্ষে ৬০ জন চাপা পড়েছে বলে অনুমান করা হচ্ছে। বুধবার (২৭ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর দিয়েছে।

বিবিসি জানায়, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় সুলাওয়েসি দ্বীপের বোলায়াং মোনগোনডৌ এলাকায় এ ঘটনা ঘটে।
সংবাদমাধ্যমটি বলছে, দেশটির দুর্যোগ সংস্থা জানিয়েছে বুধবার সকালে নিহত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে কমপক্ষে ১৩ জনকে।

দুর্যোগ সংস্থার মুখপাত্র সুতোপো পুরওয়াও নুগরোহো বলেছেন, ওই খনিতে অনেক মানুষ কাজ করছিলেন। হঠাৎ করে খনির বিম ও ভূমিধস ঠেকানোর বোর্ড ধসে পড়ে। রাতভর তাদের উদ্ধারে কাজ চালানো হচ্ছে। এখনো অনেকে আটকা পড়ে আছেন।

সোনার খনিতে উদ্ধারকারীরা তল্লাশি অব্যাহত রেখেছেন বলে জানিয়েছে বিবিসি।

এদিকে, দেশটির দুর্যোগ প্রশমন সংস্থার বরাত দিয়ে যুক্তরাজ্যভিত্তিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বুধবার সকাল ৮টার মধ্যে অন্তত তিন জনের লাশ পাওয়া যায় ও ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়।

ঘটনাস্থল থেকে আসা ছবিতে দেখা গেছে, কাদার ধসে ঢেকে যাওয়া পাহাড়ের পাশে রাতভর জীবিতদের উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী দলগুলো ও স্থানীয় জনতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here