ইতিহাসের প্রথম দল হিসেবে ১০০০ টেস্ট খেলার রেকর্ড গড়বে ইংলিশরা

0
249

খবর৭১:আগস্টের প্রথম দিনে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি খেলবে ইংল্যান্ড। এই ম্যাচের মধ্যে ইতিহাসের প্রথম দল হিসেবে ১০০০ টেস্ট খেলার রেকর্ড গড়বে ইংলিশরা। ইতিহাস গড়া এই ম্যাচের জন্য নিজেদের ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এখনো পর্যন্ত খেলা ৯৯৯টি টেস্টের মধ্যে ৩৫৭টি টেস্টে জিতেছে ইংল্যান্ড। অমীমাংসিত ছিল ৩৪৫টি ম্যাচ ও বিপক্ষে ফল গিয়েছে ২৯৭টি ম্যাচে। সহস্রতম টেস্টে ইংল্যান্ডের দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন এসেক্সের ডানহাতি পেসার জেমি পোর্টার।

এছাড়া প্রায় দেড় বছর পরে ইংল্যান্ড স্কোয়াডে ফিরেছেন লেগস্পিনার আদিল রশিদ। এক সিরিজ দলের বাইরে কাটিয়ে পুনরায় নিজের জায়গা ফিরে পেয়েছেন অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি। এখনো পর্যন্ত ১০টি টেস্ট খেললেও ঘরের মাটিতে কোন ম্যাচ খেলা হয়নি আদিল রশিদের।

ক্যারিয়ারের প্রথম ১০ টেস্টে ৩৮ উইকেট নেয়া রশিদ এই প্রথমবারের মতো খেলতে নামবেন ইংল্যান্ডের মাটিতে। প্রথমবারের দলে ডাক পাওয়া পেসার জেমি পোর্টারও নিজেকে প্রমাণ করেই সুযোগ পেয়েছেন। এসেক্সের হয়ে সর্বশেষ মৌসুমে নিয়েছেন ৭৫টি উইকেট। এসেক্সকে জিতিয়েছেন শিরোপা, নিজে জিতেছেন কাউন্টি চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড়ের পুরষ্কার।

১৩ সদস্যের এই স্কোয়াড থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার মার্ক উড। তবে নিজের জায়গা ধরে রেখেছেন আরেক পেসার স্যাম কুরান। বার্মিংহামে আগামী ১ আগস্ট তারিখে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here