ইতালিতে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায়ই মারা গেল ১৬৮ জন

0
431
ইতালিতে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায়ই মারা গেল ১৬৮ জন

খবর৭১ঃ গোটা ইতালিতে দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ১৬৮ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩১ জনে। খবর বিবিসি ও রয়টার্সের। ইউরোপে সবচেয়ে নাজুক অবস্থায় পড়া এ দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০ হাজার ১৪৯ জনে।

চীনের মূল ভূখণ্ড বাদ দিলে আক্রান্ত ও মৃতের সংখ্যা ইতালিতেই সবচেয়ে বেশি। আক্রান্তদের মধ্যে ১ হাজার ৪ জন মঙ্গলবার সুস্থ হয়ে উঠেছেন। আর ৮৭৭ জনকে রাখা হয়েছে নিবিড় পরিচর্যাকেন্দ্রে।

নতুন রোগী ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় মঙ্গলবার থেকে পুরো ইতালিতে চলাচলের ওপর কড়াকড়ি আরোপের পাশাপাশি জনসমাগম নিষিদ্ধ করার মতো কঠোর পদক্ষেপ নেয়া হয়। ফলে দেশটির সাড়ে ছয় কোটি মানুষ কার্যত অবরুদ্ধ দশার মধ্যে পড়ে।

করোনাভাইরাস মাত্র দুই সপ্তাহের মধ্যে ইতালিকে পুরোপুরি নাড়িয়ে দিয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইতালিজুড়ে মানুষের দৈনন্দিন জীবনযাত্রায় এ রকম ব্যাঘাত আর দেখা যায়নি।

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছে ৪ হাজার ২৯৫ জন। শুধু চীনেই মৃতের সংখ্যা ৩ হাজার ১৫৮ জন। চীনের বাইরে মারা গেছে ১ হাজার ১৩৭ জন।

এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ১৭৯ জনে দাঁড়িয়েছে। চীনে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৭৮ জন।

চীনের হুবেইপ্রদেশের উহান শহরে একটি বুনোপ্রাণীর বাজার থেকে এ ভাইরাস মানবদেহে ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে। দেশটিতে এখন আইন করে এসব বুনোপ্রাণী খাওয়া নিষিদ্ধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here