ইতনা বালিকা বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সম্মাননা

0
448

খবর৭১: গত রবিবার নড়াইল জেলার লোহাগড়া থানার আদর্শ গ্রাম ইতনায় অবস্থিত প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান ইতনা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে নতুন শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সম্মানিত ট্রাস্টি ও জেলার কৃতী সন্তান শেখ জিয়াউর রহমান বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামূলক বক্তব্য উপস্থাপন করেছেন।

তিনি বলেছেন, এ বিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্য রয়েছে। আজ তোমরা যারা এ বিদ্যালয়ে অধ্যয়নরত আছ, তোমরাও এক সময় এ বিদ্যালয় থেকে বেরিয়ে যাবে, দেশের বিভিন্ন স্থানে নেতৃত্ব দেবে। একটি বিষয় খেয়াল রাখতে হবে, জীবনে বড় হতে হলে আগে বড় স্বপ্ন দেখতে হবে। নিজ লক্ষ্যে পৌঁছতে স্বপ্নকে বাস্তবায়িত করতে হবে কঠোর অধ্যবসায় ও পরিশ্রমের মাধ্যমে। ছোট ছোট স্বপ্ন দেখে কেউ বড় হতে পারবে না, নিজেকে লক্ষ্যে পৌঁছাতে পারবে না। যে কোনো মানুষ যদি বড় স্বপ্ন দেখে, তাহলে তার পক্ষে হিমালয় ছোঁয়া অসম্ভব হবে না। লক্ষ্য যদি ঠিক থাকে, তাহলে স্বপ্ন অবশ্যই বাস্তবে রূপায়িত হবে। তিনি বলেন, চেষ্টা সফলতার অন্যতম সিঁড়ি। সমাজকে জানতে হলে, বুঝতে হলে ভালো বই পড়তে হবে। এর পরে শিক্ষার্থীদের মাঝে নতুন ব্যাগ ও ড্রেস বিতরন করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন ইতনা ইউনিয়নের চেয়ারম্যান সরদার নাজমূল হাসান টগর ও সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ লোহাগড়া উপজেলা শাখা লেঃ কমান্ডার এ.এম আবদুল্লাহ (অবঃ)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here