ইকসুর দাবীতে ছাত্র ইউনিয়নের স্মারক লিপি

0
319

ইসলামী বিশ্ববদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্র ইউনিয়ন। শনিবার দুপুর একটায় ইকসু গঠন ও নির্বাচনসহ পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে ছাত্র উপদেষ্টার মাধ্যমে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশীদ আসকারী বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির ও সাংগঠনিক সম্পাদক মারুফ ওহাব সাক্ষরিত এক স্মারক লিপি জমা দেয় সংগঠনের নেতাকর্মীরা।

স্বারকলিপিতে পাঁচ দফার দাবীর মধ্যে রয়েছে, অবিলম্বে আইন সংশোধন করে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) নির্বাচন যুক্ত করা, সকল প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সাথে আলোচনায় বসার উদ্যোগ গ্রহন করা, ছাত্র সংসদ ভবনের উদ্যেগ গ্রহণ তৈরী করা ও ক্যাম্পাসে গণতান্ত্রিক রাজনীতির জন্য সকল ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত করা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বলেন, ‘দীর্ঘদিন ধরে দেশের ছাত্ররা সুস্থ রাজনৈতিক ধারা থেকে উপেক্ষিত। সুস্থ রাজনীতি ও নেতৃত্ব তৈরির জন্য প্রয়োজন ছাত্র সংসদ। সেজন্য আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি আদায়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন অত্যন্ত জরুরী।’

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি ইকসু গঠন ও নির্বাচনের দাবিতে স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here