ইংল্যান্ডের মাঠে ইমাম উল হকের সেঞ্চুরি

0
320

খবর৭১ঃইংল্যান্ডের বিপক্ষেব্যাটিং তাণ্ডবচালিয়ে সেঞ্চুরি করেন ইমাম-উল-হক। ৯৭ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন পাকিস্তানের এই ওপেনার।ইংলিশ পেসারদের আগুন ঝড়া বোলিংয়ের সামনে একাই লড়াই করে যাচ্ছেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান।

ওয়ানডে ক্যারিয়ারের ২৭তম ম্যাচে ইমাম-উল-হকেরএটা ষষ্ঠ সেঞ্চুরি। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি এবং দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার বিপক্ষে একটি করে সেঞ্চুরি করেন।

তবে বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরির সুযোগ হাত ছাড়া করেন ইমাম-উল-হক।মাহমুদউল্লাহ রিয়াদের অফ স্পিনে বিভ্রান্ত হওয়ার আগে করেন৮৩ রান। আর আফগানিস্তানের বিপক্ষে৮০তে রান আউট হন। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আরও একটি সেঞ্চুরির সুযোগ মিস করা ইমাম-উল ফেরেন ৮৬ রানে।

মঙ্গলবার ইংল্যান্ডের ব্রিস্টলে কান্ট্রি গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। দলীয় ২৭ রানে দুই উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি।

এমন কঠিন মুহুর্তে হারিস সোহেলকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ওপেনার ইমাম-উল-হক। তৃতীয় উইকেটে ৬৮ রানের জুটি গড়ে প্রথামকি ধকল সামাল দেন তারা।

তবে নিজের ভুল কলে রান আউটের ফাঁদে পড়েন হারিস সোহেল। তার আগে ৪১ বলে ৭টি চারের সাহায্যে ৪১ রান করেন হারিস।

এরপর অধিনায়ক সরফরাজ আহমেদকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ফের ৬৭ রানের জুটি গড়েন ইমাম-উল-হক। ৩৪ বলে ২৭ রান করে সরফরাজ ফিরে গেলেও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল হক।

স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় মুখোমুখি পাকিস্তান। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি বাতিল হয়। দ্বিতীয় ওয়ানডেতে ১২ রানে জিতে ১-০তে এগিয়ে যায় ইংলিশরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here