আ. লীগ কার্যালয়ে বিস্ফোরণের ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

0
253

খবর৭১:কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিস্ফোরণ ও ককটেল-পেট্রল বোমা উদ্ধারের ঘটনায় স্বাধীন ভূইয়া (২৩) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দিনগত রাতে উপজেলার খাড়াতাইয়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার স্বাধীন ভূইয়া বুড়িচং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ষোলনল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেনের অনুসারী। তবে পুলিশ বলছে, স্বাধীন আগে ছাত্রদলের রাজনীতি করতো এবং বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের সহ সভাপতি ছিল।

এর আগে গত ৬ অক্টোবর শনিবার রাতে কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেলের বিস্ফোরণ ঘটনায় দুর্বৃত্তরা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি ককটেল ও ৪টি পেট্রল বোমা উদ্ধার করে। এ ঘটনায় পর দিন রবিবার রাতে বুড়িচং থানার এসআই নূরুল হুদা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে বিস্ফোরক আইনে বুড়িচং থানায় একটি মামলা করেন।

মামলার পর সোমবার রাতে অভিযান চালিয়ে উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গ্রামে অভিযান চালিয়ে স্বাধীন ভূইয়াকে আটক করে পুলিশ।

এদিকে গ্রেপ্তার স্বাধীন ভূইয়ার রাজনৈতিক পরিচয় নিয়ে কিছুটা বিভ্রান্তি দেখা দিয়েছে। এ সময় ছাত্রদলের রাজনীতিতে সম্পৃক্ত থাকা স্বাধীনকে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে দেখা গেছে।

তাঁর ফেসবুক আইডিতেও ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণের ছবি পোস্ট দেয়া আছে। এ ছাড়াও গত এক-দেড় বছর ধরে সে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেনের যুবলীগের বিভিন্ন কর্মসূচিতেও অংশ নিয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে বুড়িচং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন জানান, স্বাধীন পূর্বে ছাত্রদল করলেও প্রায় দেড় বছর আগে আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগে যোগদান করে। এরপর থেকেই সে ছাত্রলীগের সকল কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছে।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস জানান, ককটেল বিস্ফোরণ মামলায় স্বাধীন ভূইয়া নামে একজনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। সে বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি। মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here