আলোচিত সেই প্রিয়ার মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

0
321

খবর৭১ঃএকটি গানে চোখের টিপ্পনি মাধ্যমে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেন ভারতের আলোচিত অভিনেত্রী প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। তার বিরুদ্ধে করা একটি মামলা দেশটির সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছেন।
প্রিয়ার অভিনীত আসন্ন একটি সিনেমার গান ‘উরু আদার লাভ’- এ একটি গানে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে এমন অভিযোগ তুলে এক মুসলিম যুবক মামলটি করেছিলেন।

গত ৯ ফেব্রুয়ারি ইউটিউবে মুক্তি পায় প্রিয়া প্রকাশ ওয়ারিয়া অভিনীত মালায়ালাম ছবি ‘অরু আদার লাভ’র ‘মানিকেয়া মালারায়া প্রভি’ শিরোনামের একটি গান। যেখানে চোখের যাদুতে সবার নজর কেড়েছেন প্রিয়া।

এরপরই প্রিয়া ও তার সহশিল্পী এবং নির্মাতার বিরুদ্ধে হায়দ্রাবাদের ফলকনামা পুলিশ স্টেশনে মামলা দায়ের করেন এক মুসলিম যুবক ও তার বন্ধুরা।

শুক্রবার সুপ্রিম কোর্টে মামলার শুনানিকালে প্রধান বিচারক দীপক মিশ্র মামলার অভিযোগকারীকে ভর্ৎসনা করে বলেন, ‘কেউ একটি ছবিতে গান করল, আর সেটার বিরুদ্ধে আপনি মামলা ঠুকে দিলেন। আপনার কি আর কোনো কাজ নেই?’

আদালত এদিন প্রিয়ার বিরুদ্ধে কোনো চার্জ গঠন না করেই মামলাটি বাতিল করে দেন।

আদালতে এই অভিনেত্রী বলেন, ‘এই গানে মহানবী (স.) এবং তার প্রথম স্ত্রী খাদিজার প্রেমের প্রশংসা করা হয়েছে। অভিযোগকারী ভুল বুঝে মামলাটি করেছেন। এছাড়া এটি উত্তর কেরালার মালাবর অঞ্চলের মুসলিমদের গাওয়া একটি জনপ্রিয় গান।’

এ সময় অভিযোগকারী উচ্চ আদালতে তর্ক জুড়ে দিয়ে বলেন, ‘গানের মধ্যে চোখের টিপ্পনি দেয়া ইসলাম সমর্থন করে না।’

তাকে থামিয়ে প্রধান বিচারক বলেন, ‘এটি শুধুমাত্র একটি গান।’

গানটি ইউটিউবে রিলিজ হওয়ার পর ভিডিও ক্লিপটি ভাইরাল হয়। গানের বদৌলতে রাতারাতি প্রিয়া প্রকাশের জনপ্রিয়তাও বেড়ে যায়।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here