আ’লীগ আমলে ডাকসু নির্বাচন কখনোই সুষ্ঠু হয়নি: জেএসডি

0
334

খবর৭১ঃজাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক বিবৃতিতে বলেছেন, আওয়ামী লীগ শাসনামলে ডাকসু নির্বাচন কখনোই সুষ্ঠু হয়নি।

’৭৩-এর ডাকসু নির্বাচনে জেএসডি সমর্থিত ছাত্রলীগের মাহবুব-জহুর পরিষদ ৮০ ভাগ ভোট পেয়ে যখন বিজয়ী হচ্ছিল তখন ব্যালট বাক্স হাইজ্যাক করে এ বিজয় ছিনিয়ে নেয়া হয়।

তারা বলেন, ২৮ বছর পর ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবকদের দীর্ঘ প্রত্যাশিত ডাকসু নির্বাচন দিতে বাধ্য হলেও ভোট গ্রহণের স্থান নিয়ে সাধারণ ছাত্রছাত্রীদের মতামত প্রত্যাখ্যান, নির্বাচনের দিনও বিরোধী প্যানেলের প্রার্থীদের ওপর হামলা, আগের রাতে ব্যালট বাক্সে ভোট ভরে রাখা ইত্যাদির মধ্য দিয়েজাতীয় নির্বাচনের মতো ছাত্রদের নির্বাচনও এ সরকারের আমলে সুষ্ঠু হবে না তা পরিষ্কার হয়ে গেল।

তবে অতীতে যারাই ছাত্রছাত্রীদের নির্বাচনের ওপর হস্তক্ষেপ করতে গিয়েছে তাদের যেমন কঠোর আন্দোলন মোকাবেলা করতে হয়েছে বর্তমান সরকারকেও এ আন্দোলন থেকে কেউ রক্ষা করতে পারবে না।

সাধারণ ছাত্রছাত্রীসহ বিভিন্ন ছাত্র সংগঠনের দাবি মোতাবেক বিতর্কিত নির্বাচন বাতিল ঘোষণা করে নতুনভাবে নির্বাচন দেয়ার দাবি জানান তারা।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here