‘বহিষ্কার হলেই আলাদা গণফোরাম’

0
463

খবর ৭১ঃ  দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেওয়ায় গণফোরাম থেকে বহিষ্কার করা হচ্ছে সিলেট-২ থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খানকে। বহিষ্কারের আনুষ্ঠানিক সিদ্ধান্ত ঘোষণার জন্য আগামী ২০ এপ্রিল গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভা ডেকেছেন ড. কামাল হোসেন।

মোকাব্বির খান গত বৃহস্পতিবার ড. কামাল হোসেনের চেম্বারে গেলে তাকে ধমক দিয়ে ‘গেট আউট’ বলে বের করে দেন। এরপর রাতে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে গণফোরাম। মোস্তফা মহসীন মন্টু বলেন, মোকাব্বির খানকে দল থেকে অবশ্যই বহিষ্কার করা হবে।

এদিকে জানা গেছে, মোকাব্বিরকে বহিষ্কার করা হলে তিনি তার পক্ষে যে কয়জন নেতা আছেন তাদেরকে নিয়ে আলাদা গণফোরাম করবেন। মোকাব্বির খান  বলেন, আমি ২৬ বছর ধরে গণফোরাম করি। আমাকে বহিষ্কার করা হলে আওয়ামী লীগে যোগদান করব না। কারণ তারা মুখে বঙ্গবন্ধুর আদর্শের কথা বলে; তবে নিজেরা সেটা ধারণ করে না। আমি বঙ্গবন্ধুর মূল চেতনা ধারণ করি। বিএনপিতেও যাব না। আমি গণফোরামই করব। বহিষ্কার করার পরেই আমার করণীয়গুলো দেখতে পাবেন। তিনি বলেন, আমি আমার নির্বাচনী এলাকা বিশ্বনাথ ও ওসমানীনগরের জনগণের কাছে দায়বদ্ধ। দলের চেয়ে এলাকার মানুষের মতামত আমার কাছে এখন গুরুত্বপূর্ণ। তারা আমাকে সংসদে যাওয়ার জন্য অনুরোধ করেছে। সুতরাং আমাকে শপথ নিতে হয়েছে এবং সংসদে যাব।
মোকাব্বির খানের ঘনিষ্ঠরা জানান, দল থেকে মোকাব্বির খান বহিষ্কার হবেন জেনেই তিনি আলাদা গণফোরাম গঠনের প্রস্তুতি নিচ্ছেন। গণফোরামের কয়েকজন নেতা তার পক্ষে আছেন। তারা প্রথম থেকেই সুলতান মোহাম্মদ মনসুর এবং মোকাব্বির খানের সংসদে যোগদানের পক্ষে বক্তব্য রেখে আসছেন। মোকাব্বির খানের ঘনিষ্ঠরা দাবি করেন, গণফোরাম থেকে বহিষ্কার হলে আলাদা গণফোরাম এর কমিটি করবেন। সেখানে বিশ্বনাথ ও ওসমানীনগরের বিএনপি থেকে বহিষ্কৃত বিএনপির কয়েকজন নেতা-কর্মী থাকবেন। ৩১ মার্চ বিশ্বনাথে মোকাব্বির খানের সমাবেশে অংশ নেওয়ায় বিএনপির ৯ জন নেতাকে কারণ দর্শানোর নোটিস (শোকজ) পাঠিয়েছে সিলেট জেলা বিএনপি।

মোকাব্বির খান গতকাল ইত্তেফাককে বলেন, বিএনপির অনেকে আমার সঙ্গে আছেন। সামনের দিনগুলোতেও তারা থাকবেন। যারা আছেন তারা ঈমানদার আর যারা আমার সঙ্গে নেই তারা বেঈমান। ঈমানদারদেরকে বিএনপি শোকজ করেছে। কারণ এই ঈমানদাররা আমাকে সংসদে যেতে বলেছেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে ‘উদীয়মান সূর্য’ নিয়ে মোকাব্বির খান নির্বাচিত হন। বিএনপির প্রার্থী নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী লুনার প্রার্থিতা বাতিল হলে মোকাব্বিরকে বিএনপি সমর্থন দেয়। এর আগে ৭ মার্চ প্রথম শপথ নেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ। গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে মনসুর মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হন। শপথ নেওয়ার দিন বিকালেই গণফোরাম থেকে মনসুরকে বহিষ্কার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here