আরেকটি রেকর্ডে শচীনকে পেছনে ফেললেন কোহলি

0
207

খবর৭১:ভারতের চলমান ইংল্যান্ড সফরে সকলের আগ্রহের কেন্দ্রে ছিলেন বিরাট কোহলি। ২০১৪ সালের টেস্ট সিরিজের ব্যর্থতাপূর্ণ ইতিহাস নতুন করে লিখতে পারবেন কিনা ভারতীয় অধিনায়ক,

কিন্তু টেস্ট সিরিজের প্রথম ইনিংসেই ব্যাট হাতে জবাবটা দিয়েছেন কোহলি। ২০১৪ সালের সফরে ৫ ম্যাচের ১০ ইনিংসে যেখানে করেছিলেন সবমিলিয়ে ১৩৪ রান, সেখানে এবারের সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসেই খেলেছেন ১৪৯ রানের ইনিংস।

দলের পরিস্থিতি ও কন্ডিশন বিবেচনায় কোহলির ক্যারিয়ারের অন্যতম সেরা সেঞ্চুরি এটি। ইংল্যান্ডের মাটিতে প্রথম অবশ্যই। টেস্ট ক্যারিয়ারের ২২তম এই সেঞ্চুরিতে বিরাট কোহলি আরও একটি রেকর্ডে পেছনে ফেলেছেন ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারকে।

রেকর্ডটি হলো দ্রুততম খেলোয়াড় হিসেবে কমপক্ষে ২২টি সেঞ্চুরি করার। ব্যাটিং কিংবদন্তী স্যার ডন ব্র্যাডম্যান মাত্র ৫৮ ইনিংসে ২২টি সেঞ্চুরি করে এই রেকর্ড ধরে রেখেছেন নিজের কাছে। এই তালিকার পরের দুই নাম সুনীল গাভাস্কার (১০১ ইনিংস) ও স্টিভেন স্মিথ (১০৮ ইনিংস)।

এর পরের নামটি এতোদিন ছিল ভারতীয় ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকারের। টেস্ট ক্যারিয়ারের ৪৯টি সেঞ্চুরির মধ্যে প্রথম ২২টি করতে তিনি খেলেছিলেন ১১৪টি ইনিংস। বৃহস্পতিবার ইংলিসদের বিপক্ষে যখন দাপুটে সেঞ্চুরি হাঁকান শচীনের উত্তরসূরি, তখন তার নামের পাশে ইনিংস সংখ্যা ১১৩!
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here