আরেকটি বিরল রেকর্ডের সামনে আফগান স্পিনার রশিদ

0
325

খবর৭১: দিন কয়েক আগেই বিরল এক রেকর্ডের মালিক হয়েছে আফগান স্পিনার রশিদ খান। সামনে আরেকটি বিরল রেকর্ড ডাকছে তাকে। যে রেকর্ড এখনও অজি পেসার মিচেল স্টার্কের দখলে। কিন্তু যেভাবে এগুচ্ছেন রশিদ তাতে বেশিদিন আর স্টার্ক ধরে রাখতে পারছেন কৈ?

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম ম্যাচ ও বল খরচ করে ১শ’উইকেট শিকারের মালিক স্টার্ক। তার এমন দুর্দান্ত রেকর্ড দুটি এখন হুমকির মুখে। আফগানিস্তানের তরুণ তুর্কি রশিদ খান হুমকির মুখে ফেলে দিয়েছেন স্টার্কের রেকর্ডকে।

কারণ সবচেয়ে কম ম্যাচ খেলে ১শ উইকেট ও সবচেয়ে কম বল খরচ করে ১শ’উইকেট শিকারের মালিক হওয়ার কাছাকাছি পৌঁছে গেছেন রশিদ। স্টার্ক সবচেয়ে কম ৫২ ম্যাচ ও কম বল খেলে ওয়ানডে ক্রিকেটে ১শ উইকেট শিকারের রেকর্ডটি নিজের দখলে রেখেছেন। সেখানে রশিদ খেলেছেন ৩৭ ম্যাচ এবং এ মাইলফলক থেকে মাত্র ১৪ উইকেট দূরে। তাই স্টার্ককে পিছনে ফেলাটা ফর্মের তুঙ্গে থাকা রশিদের কাছে মামুলি ব্যাপার মাত্র।

সম্প্রতি শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১৬ উইকেট নিয়েছেন রশিদ। সেই সাথে আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিং-এ যৌথভাবে শীর্ষে জায়গা করে নেন তিনি। সবচেয়ে কম বয়সে ওয়ানডে র‌্যাংকিং-এ বোলিং-এ শীর্ষে উঠার রেকর্ডও গড়েন তিনি। ১৯ বছর ১৫৩ দিন বয়সে আইসিসির কোন র‌্যাংকিং ক্যাটাগরিতে শীর্ষে উঠেন রশিদ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here