আরও কত উইকেট পড়বে সময় বলে দেবে: ওবায়দুল কাদের

0
291

খবর৭১ঃআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। যারা গত ১০ বছরে আন্দোলন করতে পারে নাই, শুরুর আগেই তাদের দুই উইকেট পড়ে গেছে। আরও কত উইকেট পড়বে তা সময় বলে দেবে।

শনিবার রাজধানীর ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এর আগে সেখানে দলের প্রেসিডিয়াম সদস্যদের এক সভা অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বিকল্পধারা ভাঙনের মতো বিএনপি ভাঙতে পারে কিনা এমন প্রশ্নে আওয়ামী লীগ সম্পাদক বলেন, ভাঙনের প্রক্রিয়ায় আমাদের অংশ নেয়ার কিছু নেই। অন্য দল যদি ভাঙে তাহলে তারা নিজেরাই ভাঙবে। সেখানে আমাদের তো কোনো হাত নেই।

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলের সঙ্গে কোনো সংলাপ হবে কিনা- এমন প্রশ্নে তিনি বলেন, নির্বাচন কমিশন সচিব বলেছেন- নভেম্বরের ফার্স্ট উইকে তফসিল ঘোষণা হতে পারে। তাহলে এখন আর ১০-১২ দিনের মধ্যে কে কার সঙ্গে সংলাপ করবে? দেশে সংলাপ করার মতো কোনো পরিবেশ নেই, প্রয়োজনীয়তাও নেই।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সিলেটে মাজার জিয়ারত করা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সিলেটে মাজার জিয়ারত করতে তারা যেতে পারেন। নির্বাচনের আগে সিলেটে মাজার জিয়ারত করার একটা ট্রেডিশন রয়েছে। কিন্তু মাজার জিয়ারতের নামে যদি কোনো নাশকতা, কোনো সহিংসতার পরিকল্পনা নিয়ে তারা সেখানে যান আর সেখানে উদ্ভূত পরিস্থিতি তৈরি হয়, তাহলে আইনশৃঙ্খলা বাহিনী নির্ধারণ করবে তারা কী ধরনের পদক্ষেপ নেবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here