আমি যে ওয়াদা করেছি, সে ওয়াদা নিশ্চয়ই পূরণ করব: প্রধানমন্ত্রী

0
315

খবর ৭১ঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশবাসী নৌকায় ভোট দিয়েছিলেন বলেই আপনাদের জন্য কাজ করার সুযোগ পেয়েছিলাম। আগামী নির্বাচনে আপনারা যদি নৌকায় ভোট দেন তাহলে আবার ক্ষমতায় আসব। আপনাদের সেবা করার সুযোগ পাব। নৌকায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দেবেন কী না, হাত তুলে দেখান।

তখন উপস্থিত জনতা হাত তুলে ওয়াদা করলে তিনি বলেন, আমি যে ওয়াদা আপনাদের কাছে করেছি, সে ওয়াদা আমরা নিশ্চয়ই পূরণ করব। আমার চাওয়া-পাওয়ার কিছু নেই।

তিনি বলেন, আমি সব হারিয়েছি, শুধু আপনাদের জন্য কাজ করতে, মানুষের জন্য কাজ করতে দেশে ফিরে এসেছি।

শনিবার পাবনা শহরের পুলিশ লাইনস মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রতিটি গ্রামকে নগরের সুবিধায় গড়ে তোলার অঙ্গীকার করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিন। আওয়ামী লীগ জানে মানুষের কীভাবে উন্নয়ন হবে। এই বছরের ডিসেম্বরেই নির্বাচন হবে। আপনারা যদি নৌকা মার্কায় ভোট দেন, আওয়ামী লীগ যদি ক্ষমতায় আসে তাহলে প্রতিটি গ্রামকে নগরের মতো উন্নয়ন করে দেব। গ্রামবাসীরা নগরের মতো সুবিধা পাবেন।

এর আগে তিনি এই জেলার ৪৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন। এদিন বেলা ১১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে রূপপুরে আসেন। প্রথমেই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের প্রথম কংক্রিট ঢালাই কাজের উদ্বোধন করে দুপুরে আসেন পাবনা শহরে।

জেলা সার্কিট হাউসে দুপুরের খাবার ও বিশ্রাম শেষে জনসভায় যোগ দিয়ে সরকারপ্রধান বলেন, আমরা উন্নয়নশীল দেশ, কারো কাছে ভিক্ষা করে চলব না। জাতির পিতা বলেছিলেন, সাড়ে সাত কোটি মানুষকে কেউ দাবায় রাখতে পারবা না। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব। বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারে নাই, দাবিয়ে রাখতে পারবে না। জাতির পিতার স্বপ্ন আমরা পূরণ করব।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, এরা দেশকে ধ্বংস করতে জানে, দেশকে কিছু দিতে জানে না। এতিমের টাকা মেরেছে, লুটপাট করেছে। আপনারা জানেন এতিমের টাকা মেরে খাওয়ার বিষয়ে কোরআন শরিফেও নিষেধ আছে। এতিমের টাকা এতিমকে দেয় নাই। নিজে আত্মসাৎ করতে গিয়ে ধরা পড়েছে। আজকে জেল খাটছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মানুষকে দিতে জানে। আর ওরা জানে খুন, হত্যা, ধর্ষণ। আমরা প্রতিটা সময় কাজে লাগিয়েছি মানুষের উন্নয়নের জন্য।

অভিভাবক-শিক্ষা-আলেম-ওলামা ও সমাজের সচেতন মানুষের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদককের বিরুদ্ধে আমরা অভিযান করে যাচ্ছি। আপনাদের কাছে সহযোগিতা চাই। সবার কাছে আমার আবেদন থাকবে। মাদক একটা পরিবারকে ধ্বংস করে দেয়। সন্ত্রাস-জঙ্গিবাদ একটা দেশকে ধ্বংস করে দেয়। আপনারা লক্ষ রাখবেন আপনার ছেলেমেয়েরা কোথায় যায়, কার সঙ্গে মেশে। কেউ যেন এই জঙ্গিবাদ-সন্ত্রাসের দিকে না যায় সেদিকে বিশেষ দৃষ্টি দেয়ার জন্য আহ্বান জানাচ্ছি। আমাদের কাজ আমরা করব।’

পাবনাবাসীর উদ্দেশে বঙ্গবন্ধুকন্যা বলেন, আমরা আপনাদের জন্য এতগুলো উপহার নিয়ে হাজির হয়েছি। আপনারা নৌকায় ভোট দিয়েছেন, আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। এই নৌকায় ভোট দিয়েছেন বলেই উন্নয়ন হয়েছে। কারণ নৌকা দেয়। নৌকায় ভোট দিয়ে আমরা মাতৃভাষার অধিকার পেয়েছি, নৌকায় ভোট দিয়ে আমরা স্বাধীনতা পেয়েছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরিফ ডিলুর সভাপতিত্বে জনসভার আলোচনা পর্ব সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স। এতে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, রেলমন্ত্রী মজিবুল হক, নির্বাহী সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মোশারোফ হেসেন, প্রমুখ। উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, উপকমিটির সহসম্পাদক মাজহারুল ইসলাম মানিক প্রমুখ।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here