আমিরাতে উদ্ধারকারী হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৪

0
286

খবর৭১ঃ সংযুক্ত আরব আমিরাতে একটি উদ্ধারকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চার ক্রু সদস্য নিহত হয়েছেন। ভিডিও ফুটেজে বিমানটি পাক খেতে খেতে জ্বলন্ত অবস্থায় বিধ্বস্ত হতে দেখা যায়।

বিশ্বের দীর্ঘতম জিপলাইনের কাছেই এ বিধ্বস্তের ঘটনা ঘটেছে।

বিবিসি জানিয়েছে, শনিবার শেষ বিকালের দিকে দুর্ঘটনায় পড়া অগুস্তা ১৩৯ হেলিকপ্টারটি রাস আল খাইমাহর জেবেল জাইস পর্বতে একটি উদ্ধার অভিযান চালানোর সময় বিধ্বস্ত হয়।

আহত এক ভারতীয়কে উদ্ধারে হেলিকপ্টারটি সেখানে গিয়েছিল। সংযুক্ত আরব আমিরাতের জাতীয় তল্লাশি ও উদ্ধার কেন্দ্র চারজন নিহত হওয়ার কথা জানিয়েছে।

গণমাধ্যমে আসা ভিডিও ফুটেজে হেলিকপ্টারটিকে পাক খেতে খেতে পড়ে যেতে দেখা গেছে। এর পরই পর্বতের ঢালে আগুন জ্বলতে ও ধোঁয়া উঠতে দেখা যায়।

স্থানীয় সংবাদপত্র দ্য ন্যাশনালের প্রতিবেদনে বলা হয়েছে, হেলিকপ্টারটি নিয়ন্ত্রণ হারানোর আগে একটি ক্যাবলকে ধাক্কা দিয়েছিল।

রাস আল খাইমার শাসক শেখ সৌদ বিন সাকর আল কাসিমি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্ত চলমান থাকায় দেশটির পর্যটন কর্তৃপক্ষ ঘটনার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে খবর স্থানীয় গণমাধ্যমের।

জাতীয় তল্লাশি ও উদ্ধার কেন্দ্র জানিয়েছে, পাইলট সাকর সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ আল ইয়ামাহি ও হামিদ মোহাম্মদ ওবায়েদ আল জায়াবি নিহত হয়েছেন।

নেভিগেটর জসিম আব্দুল্লাহ আলি তুনাইজি ও প্যারামেডিক মার্ক রক্সবার্গও নিহত হয়েছেন। রক্সবার্গ দক্ষিণ আফ্রিকার ও বাকি তিনজন আরব আমিরাতের নাগরিক।

চলতি বছরের ফেব্রুয়ারিতে জেবেল জাইসে বিশ্বের দীর্ঘতম জিপলাইন চালু করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে বিধ্বস্ত হওয়ার নাটকীয় ফুটেজ ছড়িয়ে পড়েছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here