আমরা এখনও নিউজিল্যান্ডকে ভালোবাসি: মুশফিক

0
237

খবর৭১ঃ মাত্র পাঁচ-দশ মিনিটের জন্য হতাহতের তালিকায় নাম উঠেনি তামিম-মুশফিকদের। ক্রাইস্টচার্চে মসজিদে নারকীয় হত্যাযজ্ঞের পরও নিউজিল্যান্ডের প্রতি ভালোবাসা অটুট আছে বলে জানিয়েছেন মুশফিকুর রহিম। এবং তার চোখে নিউজিল্যান্ড এখনও বিশ্বের অন্যতম সেরা দেশগুলোর একটি।

শুক্রবার দুপুরে বন্দুকধারীর হামলার পর রাতেই দেশের উদ্দেশ্যে নিউজিল্যান্ড ত্যাগ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের বিমানবন্দরে পৌঁছে দেয়া হলেও ক্রিকেটারদের চোখে মুখে আতঙ্ক আর ভীতির ছাপ ছিল বলেও জানা গেছে।

বিমানে উঠার আগ মুহূর্তে চীনা বার্তা সংস্থা সিনহুয়ার মুখোমুখি হন মুশফিক। সেখানেই নিউজিল্যান্ডের প্রতি নিজের ভালোবাসার কথা জানান সাবেক এই টেস্ট অধিনায়ক।

মুশি বলেন, ‘নিউজিল্যান্ড এখনও বিশ্বের সেরা দেশগুলোর একটি। আমরা এখনও নিউজিল্যান্ডকে ভালোবাসি।’

ক্রাইস্টচার্চে যে নারকীয় হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তা থেকে বেঁচে থাকতে পেরেই খুশি মুশফিক।

তিনি বলেন, ‘আমরা সবাই খুশি যে বেঁচে আছি।’ বিমানে উঠার আগে এক টুইটে মুশফিক লিখেন- ‘আলহামদুলিল্লাহ, অবশেষে ঘরে ফিরছি।’

সবকিছু ঠিক থাকলে শনিবার রাত পৌনে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের বহনকারী বিমানটির।

প্রসঙ্গত, এর আগে গতকাল শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত ও ৪৮ জন আহত হন। হামলাকারীর নাম ব্রেন্টন ট্যারেন্ট। তিনি অস্ট্রেলিয়ার নাগরিক। যাকে গ্রেফতারের পর শনিবার আদালতে তোলা হয়েছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন হামলাকারীকে ‘একজন উগ্র ডানপন্থি নৃশংস সন্ত্রাসী’ বলে উল্লেখ করেছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here