‘আমরা অবশ্যই এই সংগ্রামে বিজয়ী হবো’

0
243

খবর ৭১ঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহনে নির্বাচনের দাবি জানিয়েছি। গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্ত করার মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষে সংগ্রাম করছি। অবশ্যই এই সংগ্রামে আমরা বিজয়ী হবো। স্বাধীনতা দিবস উপলক্ষে আজ সোমবার বেলা ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের এতো বছর পরও স্বাধীনতা দিবস উদযাপন করতে হচ্ছে কারাবরণের মধ্য দিয়ে। গণতন্ত্রের অতন্দ্র প্রহরী ও গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। কারণ এই সরকার মিথ্যা মামলা, নির্যাতন ও এক দলীয় শাষণ ব্যবস্থা পুরোপুরি প্রবর্তন করতে চায়। সেই লক্ষ্যে দেশনেত্রীসহ আমাদের হাজার হাজার নেতাকর্মীকে আজ কারারুদ্ধ করে রেখেছে। গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে দিয়েছে অভিযোগ করে তিনি আরো বলেন, এই সরকার দেশের মানুষের বেচে থাকার অধিকার কেড়ে নিয়েছে, ভোটের অধিকার ও মানুষের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে।

বিএনপি মহসচিব বলেন, আজকের এই দিনে বেগম খালেদা জিয়াসহ সকল কারারুদ্ধ নেতাকর্মীদের মুক্ত করার শপথ গ্রহণ করছি। খালেদা জিয়া ও তারেক রহমানসহ যাদের গ্রেপ্তার ও মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচন থেকে দুরে রাখার চেষ্টা করা হচ্ছে তাদের সকলকে মুক্ত করাসহ এই আন্দোলনের মধ্য দিয়েই আমরা গণতন্ত্রকে রক্ষা করব ইনশাল্লাহ।

উল্লেখ্য, পূর্বনির্ধারিত সময় বেলা ১১ টায় রাজধানীর শেরেবাংলা নগর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারতের করেন বিএনপির সিনিয়র নেতারা। এসময় তারা পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। এর আগে সকাল ১০ টার পর থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন থানা থেকে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা মিছিল নিয়ে উদ্যানে প্রবেশ করেন।

এসময় সিনিয়র নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস,  নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here