আবারও শ্রীলঙ্কায় ভয়াবহ হামলা হতে পারে: যুক্তরাষ্ট্র

0
542

খবর৭১ঃ শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং এর আশেপাশে ৮টি স্থানে ভয়াবহ হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে প্রায় ৩৫ বিদেশিসহ ৩শ’ মানুষ নিহত হয়েছেন। এতে থামছে না সন্ত্রাসীরা। দেশটিতে আবারও ভয়াবহ হামলা হতে পারে বলে সতর্ক করে দিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর।

স্থানীয় সময় রবিবার (২১ এপ্রিল) মার্কিন পররাষ্ট্র দফতরের জারিকৃত ভ্রমণবিষয়ক সংশোধিত এক সতর্কবার্তায় এই আশঙ্কা প্রকাশ করা হয়। সোমবার (২২ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স এখবর দিয়েছে।

এতে বলা হয়েছে, ‘সন্ত্রাসীরা সামান্য সতর্কতা বা কোনো ধরনের সতর্কতা ছাড়াই হামলা চালাতে পারে। হামলার সম্ভাব্য লক্ষ্যবস্তু হতে পারে পর্যটন স্থান, পরিবহনের কেন্দ্রস্থল, বিপণিবিতান, হোটেল, উপাসনালয়, বিমানবন্দর ও অন্যান্য জনবহুল স্থান।’

এদিকে ভয়াবহ এই হামলা কে বা কারা করেছে তা রহস্যাবৃতই রয়ে আছে। এখনও কোনো জঙ্গিগোষ্ঠী বা কেউ এর দায় স্বীকার করেনি। তবে কারো কারো ধারণা- এই হামলার মধ্য দিয়ে শ্রীলঙ্কায় জাতিগত সংঘাত আবার চাঙ্গা হয়ে উঠতে পারে।

১৯৯৫ সালে গৃহযুদ্ধ চলাকালে অনুরূপ আরেক বোমা হামলায় দেশটিতে ১৪৭ জন খ্রিষ্টানকে হত্যা করা হয়েছিল। ২০০৯ সালে ২৬ বছর স্থায়ী গৃহযুদ্ধ অবসানের পর বড় ধরনের রক্তপাত বন্ধ ছিল। তবে গৃহযুদ্ধের অবসান হলেও সেই সময়ে জন্ম নেয়া উগ্রবাদী ও সশস্ত্র কিছু গোষ্ঠী এখনও রয়েই গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here