আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

0
412
আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

খবর৭১ঃ আফগানিস্তানে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে ৮৩ জন যাত্রী ছিলেন। বিমানটি রাজধানী কাবুল থেকে হেরাতে যাচ্ছিল। উড্ডয়নের পর দেশটির উত্তরাঞ্চলীয় গজনি প্রদেশের দেহ ইয়ান নামক জেলায় বিমানটি বিধ্বস্ত হয়।

গজনি প্রদেশের মুখপাত্র আরিফ নুরি বিমান বিধ্বস্তের খবর নিশ্চিত করে জানিয়েছেন, বিমানটি স্থানীয় সময় দুপুর সোয়া ১টায় দেহ ইয়ান জেলার একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়েছে।

নুরি আরও জানান, ধারণা করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটিতে আগুন ধরে যায় এবং পরে বিধ্বস্ত হয়।

টোলো নিউজ জানিয়েছে, বিমানটি তালেবানদের নিয়ন্ত্রণাধীন একটি অঞ্চলে বিধ্বস্ত হয়েছে। তবে তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বিবিসিকে জানিয়েছেন, তারা এখনও বিমানটি খুঁজে পাননি।

প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল বিমানটি আরিয়ানা আফগান এয়ারলাইনের। তবে আরিয়ানা আফগান কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া তাদের সকল বিমান নির্দিষ্ট গন্তব্যে পৌঁছেছে এবং তাদের কোনো বিমান বিধ্বস্ত হয়নি।

বিমানটি বিধ্বস্ত হওয়ার পর এখন পর্যন্ত ঘটনাস্থলের সর্বশেষ অবস্থা জানা যায়নি। হতাহতের ব্যাপারটি এখন পর্যন্ত নিশ্চিত করতে পারেনি কোনো সংবাদমাধ্যম কিংবা সরকারি কর্মকর্তা। তবে পাহাড়ী এলাকায় হওয়া ওই বিমান দুর্ঘটনায় অনেকে হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র: ‘দি ন্যাশনাল’ ও ‘বিবিসি’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here