আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-২০ স্কোয়াড ঘোষণা

0
289

খবর ৭১: মোসাদ্দেক হোসেনকে ফিরিয়ে এনে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিদাহাস ট্রফির দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান ইমরুল কায়েস, পেসার তাসকিন আহমেদ ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

চোখের সমস্যার কারণে গেল বছরের জুন থেকে বাংলাদেশ দলের বাইরে ছিলেন মোসাদ্দেক। এরপর সুস্থ হয়ে চলতি বছরের শুরুতে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে আবারো জাতীয় দলে ফিরেন তিনি। তবে এক বছর পর টি-২০ দলে ডাক পেলেন এই ডান-হাতি খেলোয়াড়। গেল বছরের এপ্রিলে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-২০ ম্যাচ খেলেন মোসাদ্দেক। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ছয়টি টি-২০ ম্যাচে ব্যাট হাতে ৯৯ রান ও বল হাতে ২টি উইকেট নিয়েছেন মোসাদ্দেক। এছাড়াও জাতীয় দলের হয়ে দুটি টেস্ট ও ১৮টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

নিদাহাস ট্রফিতে পাঁচ ইনিংসে ৫০ রান করার পরও আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দলে জায়গা ধরে রেখেছেন সৌম্য। এছাড়া ওই সিরিজে এক ম্যাচ খেলে আবু হায়দার রনি এবং পুরো টুর্নামেন্টে সাইড বেঞ্চে বসে থেকেও আবু জায়েদ নিজেদের জায়গা ধরে রেখেছেন।

ভারতের দেরাদুনে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচের টি-২০ সিরিজ। আগামী ২৯ মে ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। ১ জুন একটি প্রস্তুতিমূলক ম্যাচ রয়েছে তাদের। ৩ জুন থেকে টি-২০ সিরিজ শুরু করবে বাংলাদেশ। ৫ ও ৭ জুন অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবু জায়েদ চৌধুরী রাহী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here