‘আপনারা আমাদের গণতন্ত্রের পাঠ দেবেন না’

0
359

খবর৭১:ভারতের বিরোধী দল কংগ্রেসের সভা-সমাবেশে গণতন্ত্র নিয়ে বক্তব্যের সমালোচনা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, গণতন্ত্রের ওপর বারবার আঘাত হেনেছে কংগ্রেস। তাই আপনাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। দয়া করে আপনারা আমাদের গণতন্ত্রের পাঠ দেবেন না। বুধবার ভারতের সংসদে বাজেট অধিবেশনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণের ওপর প্রধানমন্ত্রীর ধন্যবাদজ্ঞাপক বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর আনন্দবাজার পত্রিকার।

মোদির ভাষণের আগেই লোকসভায় তুমুল হট্টগোল শুরু করে সম্মিলিত বিরোধী পক্ষ। প্রধানমন্ত্রীর ভাষণ শুরু হওয়ার পরও হট্টগোল চলতে থাকে। ভাষণে মোদি বলেন, আমি জানি, দুর্নীতি এবং কালো টাকার বিরুদ্ধে সরকারের পদক্ষেপ একাংশকে আঘাত করছে। মুখ্যমন্ত্রী ছিলেন, এমন লোকজনও আজ জেলে রয়েছেন। যে যতই ক্ষমতাশালী থেকে থাকুন, যদি তিনি দুর্নীতি করে থাকেন, তাকে সাজা পেতেই হবে। আমরা সততার যুগে রয়েছি।

বক্তব্যে মোদি বিরোধী দল কংগ্রেসকে তীব্র আক্রমণ করে বলেন, দুর্নীতিগ্রস্তরা এবং দালালরা যখন অকেজো, তখন কংগ্রেস অবশ্যই অখুশি হবে। একটা নতুন ভারত গড়তে হবে আমাদের। আসুন জনগণের স্বপ্ন পূরণে হাত মিলিয়ে কাজ করি।

জাতীয় নিরাপত্তার প্রসঙ্গে নাম উল্লেখ না করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, দেশ যখন ডোকলামে লড়ছিল, তখন আপনি চিনের লোকজনের সঙ্গে দেখা করছিলেন। দেশে এখন ‘হিট অ্যান্ড রান’ রাজনীতি চলছে। কাদা ছোড়ো আর পালিয়ে যাও, যত কাদা ছুড়বে, পদ্ম ততই প্রস্ফুটিত হবে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here