আন্দোলনের পাশাপশি নির্বাচনের জন্যও তৈরী হতে হবে : সেলিম

0
1066

 

খবর ৭১:বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের কাছে ৩০ জনের তালিকা প্রদানের বিষয়টি মিথ্যা হিসাবে আখ্যায়িত করে এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, তবে প্রার্থী তালিকাটি দলের তৈরী। আরো যোগ্য প্রার্থীদের তালিতা প্রনয়ন করা হচ্ছে। মনে রাখতে হবে, এলডিপি একটি গণতান্ত্রিক নির্বাচন মুখি রাজনৈতিক দল। নির্বাচনের প্রার্থীদের তালিকা প্রনয়ন করছে তা স্বাভাবিক। এটি নিয়ে কোন বিভ্রান্তি ও অপরাজনীতি করার সুযোগ নেই।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে কর্ণেল অলি মন্ত্রীসহ অনেকেই এমপি হতে পারতেন। তখন তিনি সরকারের কোন প্রলোভনে পা দেননি। এই বিষয়টি বিএনপিকে মনে রাখতে হবে। বিএনপিকে জোটের শরিক দলগুলোকে মর্যাদা দিতে হবে। আন্দোলনের পাশাপাশি নির্বাচনের জন্যও তৈরী থাকতে হবে।

তিনি বলেন, মির্জা ফখরুলের সাথে কর্ণেল অলির বৈঠকের বিষয় কোন তালিকা দেয়ার জন্য হয়নি। বৈঠক হয়েছে দেশের চলমান রাজনৈতিক সংকট নিরশনে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে করণীয় নিয়ে। সুতরাং এই তালিকা নিয়ে যারা অপপ্রচার করছেন কিংবা জোটের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছেন তারা প্রকারান্তরে সরকারের তল্পিবাহক হিসাবে কাজ করছে। এখন আমাদের প্রধান কাজ হলো দেশনেত্রীর মুক্তি আন্দোলনকে চূড়ান্ত বিজয়ের দিকে নিয়ে যাওয়া। মনে রাখতে হবে এই আন্দোলনে বিজয়ের কোন বিকল্প নাই।

 

শনিবার দলীয় কার্যালয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির যৌথ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে এসব কথা বলেন।

 

শাহাদাত হোসেন সেলিম বলেন, দেশের বিভিন্ন স্থানে বিএনপি জোট নেতা-কর্মীদের উপর আঘাত করতে। যারা এই কাজটি করছে তারা কি চায় তা বুঝতে হবে ? জোটের কর্মসূচী প্রনয়ন করতে হবে। হবে কর্মসূচীর ভিত্তিতে রাজপথে দেশনেত্রীর মুক্তি আন্দোলনকে চূড়ান্ত বিজয়ের দিকে নিয়ে যেতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে লিফলেট বিতরন কর্মসূচীতে বিএনপি পক্ষথেকে জোট নেতাদের আমন্ত্রন জানানো না হলেও, জোট নেতারা নিজ উদ্যোগে সেই দায়িত্ব পালন করেছ এটি বিএনপিকে মনে রাখতে হবে।

তিনি বলেন, একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসাবে এলডিপির প্রার্থী তালিকা এখানেই শেষ নয়। এই তালিকা প্রনয়ন চলছে। তালিকা আরো বেশী সমৃদ্ধ হবে।

তিনি আরো বলেন, জোটের প্রধান দল হিসাবে বিএনপির দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই দায়িত্ব তাদেরকে পালন করতে হবে। সেই দায়িত্ব পালনের ব্যর্থ হলে যে কোন অপশক্তি সেই সুযোগ গ্রহন করতে পারে।

গণতান্ত্রিক যুব দলের সভাপতি তমিজউদ্দিন টিটু’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এলডিপি সাংগঠনিক সম্পাদক এম এ বাশার, ঢাকা মহানগর দক্ষিনের আহ্বায়ক মহিউদ্দিন মাহি, উত্তরের যুগ্ম আহ্বায়ক কাজী নিজামুল হীরাসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here