আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, খবর ৭১ এর সাংবাদিকসহ আহত-১৫

0
419

নাইমুল হাসান কৌশিক, জাবি প্রতিনিধি: জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কোটাসংস্কার আন্দোলকারী শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলায় ছাত্রী ও সাংবাদিকসহ ১৫জন শিক্ষার্থী আহত হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রীর বক্তব্য দেওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম আন্দোলনকারীদের সাথে কথা বলতে যান। ভিসি বক্তব্য দেওয়া শুরু করলে পিছন দিক থেকে স্লোগান দিয়ে এসে ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে ছাত্রলীগের রবিউল ইসলাম, মাহবুবুর রহমান নীল, নাহিদ হোসেন, অভিষেক, নিলয়, মাহমুদুল হাসান রিজু, অপু বিশ্বাস, পাভেল, বায়োজিদ, নাইমসহ শতাধিক নেতাকর্মী হামলা চালায় । এতে দুই সাংবাদিক খবর৭১ এর জাবি ক্যাম্পাস প্রতিনিধি নাইমুল ইসলাম কৌশিক ও আখলাকুল আম্বিয়াসহ ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে চিকিৎসা গ্রহণ করছে বলে বিশ্ববিদ্যালয়ের কর্মরত চিকিৎসরা জানান। এখন ক্যাম্পাসে উত্তেজিত পরিবেশ বিরাজ করছে। শিক্ষার্থীরা লাইব্রেরীর সামনে ও ছাত্রলীগ পরিবহন চত্বরে জড়ো হচ্ছে।

এ ঘটনাকে দুঃখজনক ও নির্লজ্জ আখ্যা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাই। একই সঙ্গে জড়িতদের শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, কোন ভাবে ছাত্রলীগ হামলা করেনি। আন্দোলনকারীরা দুইভাবে বিভক্ত হয়ে নিজেরা নিজেরা মারামারি করছে। ছাত্রলীগ গিয়ে তাদেরকে শান্ত করেছে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here