আদিতমারীর দুর্গাপুরে এসপি আমিনুলের অত্যাচারের শিকার কৃষক পরিবার

0
244

আসাদুল ইসলাম সবুজ :লালমনিরহাটের আদিতমারীতে এসপি আমিনুলের অত্যাচারের শিকার এক কৃষক পরিবার। এ ঘটনায় মামলা দায়ের হলেও পুলিশ রহস্যজনক কারণে কাউকে গ্রেফতার করতে পারেনি।
মামলার বিবরনে জানা যায়, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা গ্রামের নাদের হোসেনের পুত্র হারুন অর রশিদ (২৭) একজন শান্তি প্রিয় কৃষক। ৪ এপ্রিল দুপুর সাড়ে ১২ টায় বাড়ির পাশের পতিত জমিতে ছাগল প্রবেশ করাকে কেন্দ্র করে একই গ্রামের শঠিবাড়ী এলাকার মৃত আঃ হাকিমের পুত্র আমিনুল হক (৫০) ওরুপে এসপি আমিনুল, (এলাকায় এসপি আমিনুল নাম বললে চিনে না এমন কম মানুষের বসবাস)। তার ভাই আজিজুল হক (৫০)। আজিজুল হকের পুত্র আবু বক্কর (৩০) ও আতিয়ার রহমান (২৭) গংরা লাঠি, চাকু, রড, ধারালো অস্ত্রে স্বস্ত্রে সজ্জিত হয়ে ওই কৃষকের বাড়িতে প্রবেশ করে হারুন অর রশিদ এর বৃদ্ধ বাবা ও মাকে এলোপাতাড়ী ভাবে মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে রক্তাত্ত ফুলা জখম করেন। পরে এলাকাবাসী বৃদ্ধ বাবা ও মাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান। হাসপাতালের জরুরী বিভাগের ছাড়পত্র অনুয়ায়ী যার রেজি: নং-৮৯৫/১০, ৮৯৩/৮, ৮৯৪/৯, তাং ০৪/০৪/১৮ইং। এ ঘটনায় হারুন অর রশিদ বাদী হয়ে চলতি এপ্রিল মাসে বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, লালমনিরহাট ওই ৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে ওসি, আদিতমারী থানাকে রের্কড ভুক্ত করে আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। থানায় মামলাটি রের্কডভুক্ত করা হলেও পুলিশ রহস্যজনক কারণে কাউকে গ্রেফতার করতে পারেনি।
কৃষক হারুন অর রশিদ জানান, এসপি আমিনুল হক গং এর বিরুদ্ধে মামলা দায়ের করায় ২২-০৪-১৮ইং তারিখে বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২, লালমনিরহাটে আমিনুল হক বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে একটি মিথ্যা ছিনতাই অভিযোগ দায়ের করেন। যা সম্পন্ন মিথ্যা, সাজানো ও ষড়যন্ত্রমুলক।
এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হরেশ্বর রায় বলেন, আদালতের নির্দেশে বাদী হারুন অর রশিদের মামলাটি রের্কড ভুক্ত করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তাছাড়া অপর একটি মামলার বাদী আমিনুল হকের আদালতে দায়ের করা অভিযোগ তদন্ত করা হচ্ছে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here