আদালত ঘিরে কড়া নিরাপত্তা

0
314

খবর৭১ঃবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে আদালত চত্বর ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সোমবার সকাল ১১টার পর নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের মধ্যে বসানো আদালতে মামলাটির রায় ঘোষণা করা হবে।

মামলার রায়ের পর কোনো ধরনের যেন নাশকতা না হয় সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি র‌্যাবের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। কারাগারের আশপাশের সড়কগুলোর প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

সরেজমিনে বকশিবাজার, চাঁনখারপুল, আদালত চত্বর এলাকায় গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে। এসব এলাকার প্রতিটি মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। পুলিশের সঙ্গে নিরাপত্তা ঠিক রাখতে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাবও। আদালত চত্বরের চারপাশের রাস্তার মোড়ে কাঁটাতারের বেষ্টনী দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। কাউকে সন্দেহ হলে তল্লাশি করা হচ্ছে। চলাফেরায় আনা হয়েছে নিয়ন্ত্রণ। আদালত এলাকায় জনসাধারণের প্রবেশ সীমিত করা হয়েছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে কারাগারের আশপাশ এলাকার নিরাপত্তা তত জোরদার করা হচ্ছে।

লালবাগ ডিভিশনের (ডিসি) ইব্রাহীম খান জানান, রায়কে কেন্দ্র করে আদালত চত্বর ও আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও সাদা পোশাকধারী পুলিশ দায়িত্ব পালন করছে।

সকাল ১১টার পর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে। খালেদা জিয়ার অনুপস্থিতিতে জেলখানায় বসানো অস্থায়ী আদালতে মামলাটির বিচার চালানো প্রশ্নে তার আইনজীবীদের করা লিভ টু আপিল সকালে খারিজ করে দেয় সর্বোচ্চ আদালত। এর ফলে জিয়া চ্যারিটেবল মামলা চালাতে আর আইনগত কোনো বাধা নেই।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here