আজ বিকেলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

0
291

খবর৭১ঃ আজ রাজধানী ঢাকাসহ সারাদেশেই সকাল থেকে দুপুর পর্যন্ত আবহাওয়া শুষ্ক অর্থাৎ গরম থাকবে। দুপুরে রোদের তেজ বাড়বে, থাকবে ভ্যাপসা গরম। এমনটাই জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (১৪ এপ্রিল) বাংলাদেশের বাংলা সনের প্রথম দিন, এদিন নানা আয়োজনে বৈশাখের প্রথম দিনটি উদযাপন করে বাঙালি জাতি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান শনিবার (১৩ এপ্রিল) বিকেলে বলেন, আশা করা যাচ্ছে নববর্ষের দিনে মোটামুটি গরম ও রোদ থাকবে। তবে বিকেলের দিকে একটু ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঢাকাসহ সারাদেশেই মোটামুটি এমন আবহাওয়া থাকবে।

‘ঢাকায় বিকেল ৩-৪টার পর আবহাওয়া খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। ঢাকায় তাপমাত্রা বাড়বে একটু, সঙ্গে ভ্যাপসা গরম থাকবে। ৩১-৩২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা উঠবে’।

আবহাওয়া অফিস জানিয়েছে, দুপুর সোয়া ২টা থেকে পরবর্তী ৬-৮ ঘণ্টায় রংপুর, রাজশাহী, পাবনা, বগুরা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর ও কুমিল্লা অঞ্চলের উপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আর সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয় ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়, দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির কার্যশক্তি বৃদ্ধি পেতে পারে।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here