দুই দিনের সফরে ভোলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ

0
343

খবর৭১,মিজানুর রহমান ভোলাঃআজ ২ দিনের রাষ্ট্রিয় সফরে ভোলায় আসছেন মহামান্য রাষ্ট্রপতি এ্যাড.আবদুল হামিদ। তিনি বুধবার ও বৃহস্পতিবার (২৪-২৫ জানুয়ারী) জেলার চরফ্যাশন এবং বাংলাবাজারে পৃথক দুটি সুধি সমাবেশসহ গুরুপ্তপূর্ন স্থপনা উদ্বোধন করবেন।
এ সময় তার সাথে থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংদস্য সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন সহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকতাগন।
আজ বুধবার (২৪ জানুয়ারী) সকাল ১১টায় মহামান্য রাষ্ট্রপতিকে গার্ড অব অনার এবং অভ্যর্থনা জানানো হবে। দুপুর ২টার দিকে চরফ্যাশন উপজেলা সদরে নির্মিত দক্ষিন পূর্ব এশিয়ার সু-উচ্চ ওয়াচ টাওয়ার উদ্বোধন করবেন তিনি। পরে টিবি হাইস্কুল মাঠে সুধি সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতা করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এছাড়াও তিনি অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রী কলেজ, বেগম রহিমা ইসলাম ডিগ্রী কলেজ, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজ ও রসুলপুর-এওয়াজপুর মৈত্রী সেতুর উদ্বোধন করবেন।
বিকাল সাড়ে ৩টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ হ্যালিকপ্টার যোগে চর কুকরী-মুকরী যাবেন সেখানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করবেন।
বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সকাল সাড়ে ১১টায় তিনি ভোলা সদরের উপ-শহর বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরের উদ্বোধন করবেন। দুপুর ১২টায় ফাতেমা খানম ডিগ্রী কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখবেন।
এদিকে রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ভোলা ও চরফ্যাশন উৎসবের শহরের পরিনত হয়েছে। ব্যানার, ফেস্টুন, তোরণ ও আলোকসজ্জায় ছেয়ে গেছে পুরো এলাকা। রাষ্ট্রপতি আবদুল হামিদ এর আগমনে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। দুই উপজেলাসহ পুরো জেলায় জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। রাষ্ট্রপতি হিসাবে দায়িত্বভার গ্রহণের পর দ্বীপজেলা ভোলায় এটি তার প্রথম রাষ্ট্রিয় সফর।
এদিকে দক্ষিন-পূর্ব এশিয়ার সর্বাধুনিক ও সুউচ্চ ওয়াচ টাওয়ারটি ১৮তলা বিশিষ্ট। এটি ২১৫ ফুট উচু এবং নির্মানে ব্যায় হয়েছে ২০ কোটি টাকা। ৮ মাত্রার ভুমিকম্প সহনীয় টাওয়ারে ক্যাবসুল লিফট রয়েছে। এছাড়াও রয়েছে উচ্চ ক্ষমতার বাইনোকুলার। যাতে ১০০ বর্গ কিলোমিটার এলাকার দৃশ্য দেখা যাবে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here