আজও রাজপথে শিক্ষার্থীরা

0
289

খবর৭১ঃ বেলা ১১টার দিকে রাজধানীর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা। নিরাপদ সড়ক দাবিতে ব্যানারে এই কর্মসূচি পালন করে বিভিন্ন সংগঠন। অপরদিকে সকালে ঢাকায় মিরপুরে সনি সিনেমা হলের সামনে নিরাপদ সড়কের দাবিতে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষার্থীরা অবস্থান নেন। হাতে প্লাকার্ড বহন করে মানববন্ধন করে তাঁরা।নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের ওপর একযোগে পুলিশ ও অজ্ঞাতপরিচয় কিছু যুবক হামলা চালানোর অভিযোগ ওঠায় এর প্রতিবাদে মানববন্ধন করেছেন অভিভাবকরা।

এর প্রতিবাদে শুক্রবার (০৩ আগস্ট) সকালে মিরপুর সনি সিনেমা হলের সামনে মানববন্ধনে অংশ নেন তারা। এসব অভিভাবক মণিপুর উচ্চ বিদ্যালয়ের ৯৫ ব্যাচের।

শতাধিক অভিভাবক মানববন্ধনে অংশ নিয়ে বলেন, বাচ্চাদের আন্দোলন যৌক্তিক। তাদের ওপরে হামলা হলে আমরা ঘরে বসে থাকবো না। মুখে দাবি মানার কথা বললে হবে না। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করতে হবে।

অভিভাবক শামীম আরা নিপা বলেন, গতকাল আমাদের বাচ্চাদের ওপর হামলা হয়েছে। এতে আমরা শঙ্কিত।
আর একটি বাচ্চার ওপরে আঘাত এলে আমরা ঘরে বসে থাকবো না। এর আগে সরকার অনেক দাবি পূরণের কথা বলে ঝুলিয়ে রেখেছে। ৯ দফা দাবি মেনে জরুরি প্রজ্ঞাপন জারি করতে হবে।এ সময় শিক্ষার্থীদের যানবাহন চলাচল সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে দেখা যায়। অবাধ্য ট্রাফিক-ব্যবস্থাকে বশে আনতে আজকেও লাইন ধরে যান চলাচল করতে মাইকিং করে শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here