আজও অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

0
446

খবর৭১: রংপুর বিভাগ, রাজশাহী বিভাগসহ যশোর, চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া অঞ্চলসমূহের ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়াও দেশের অন্যান্য অঞ্চল দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বিদ্যমান শৈত্যপ্রবাহ পরিস্থিতি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ রূপে দেশের কিছু কিছু জায়গায় অব্যাহত থাকতে পারে।

দেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া বিদ্যমান শৈত্যপ্রবাহ পরিস্থিতি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হিসেবে সারাদেশে অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশে বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে শ্রীলঙ্কা ও তামিলনাডু উপকূলের অদূরে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশ রুপে অবস্থান করছে।

গতকাল (বুধবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফ ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গা ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ (বৃহস্পতিবার) সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪৪ মিনিটে ও সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here