আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ

0
432

খবর৭১:শেষ সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ। বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ারের বড় ধরণের দরপতন হয়েছে এবং লেনদেনও তেমন হয়নি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহের চার কার্যদিবসে (২৪ থেকে ২৮ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির মোট ১২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন ছিল ৩ কোটি ২৩ লাখ টাকা। সোমবার (২৫ ডিসেম্বর) বড়দিনের ছুড়ি থাকায় লেনদেন হয়নি।

এ সময় এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা ৯০ পয়সা বা ১৪ দশমিক ৯৫ শতাংশ। গত সপ্তাহের শেষ কার্যদিবস শেষে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৮ টাকা ২০ পয়সায়। যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩১ টাকা ১০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ২৮ দশমিক ৪২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৬৪ দশমিক ৫৯ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৬ দশমিক ৯৯ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে এমারেল্ড অয়েলের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল সাব-অর্ডিনেন্ট ২৫% কনভার্টেবল বন্ড অব ব্র্যাক ব্যাংক। সপ্তাহজুড়ে এই ফান্ডাটির দাম কমেছে ১০ শতাংশ। এর পরেই রয়েছে রিপাবলিক ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৭ দশমিক ৭২ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা মেঘনা কনডেন্স মিল্কের ৭ দশমিক ৩৪ শতাংশ, বিবিএস কেবলসের ৬ দশমিক ৭১ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৬৯ শতাংশ, ইয়াকিন পলিমারের ৬ দশমিক ৬৭ শতাংশ, জিল বাংলা সুগার মিলসের ৬ দশমিক ৪২ শতাংশ, মেঘনা পেটের ৬ দশমিক ১৯ শতাংশ এবং সুহৃদ ইন্ডাস্ট্রিজের ৬ শতাংশ দাম কমেছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here