আগামী সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গে জোটে যাবে না জাতীয় পার্টি : এরশাদ

0
674

খবর ৭১:সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে। জাতীয় পার্টি জোটে থাকবে, না এককভাবে নির্বাচন করবে তা এখনি বলার সময় হয়নি।

তবে বিএনপির সঙ্গে জাতীয় পার্টি কোনো জোট করবে না, তা নিশ্চিত।

এরশাদ মঙ্গলবার রংপুরে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে এ সব কথা বলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৩ দিনের সফরে ঢাকা থেকে বিমানে সৈয়দপুর হয়ে রংপুরে আসেন। ২৭ তারিখ তিনি আবার ঢাকায় ফিরে যাবেন।

রংপুরে অবস্থানকালে গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের উপনির্বাচনসহ তার রংপুরের বিভিন্ন নির্বাচনী এলাকার জনসভায় বক্তব্য রাখবেন। রংপুর সার্কিট হাউসে

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই এ সময় সহায়ক সরকারের দাবি নিয়ে বিএনপি নির্বাচনে আসুক আর না আসুক সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে তা নিয়ে কোনো বিতর্ক করার কারণ নেই।

বিএনপি নির্বাচনে না এলে তা গ্রহণযোগ্য হবে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দশম সংসদ নির্বাচনে বিএনপি আসেনি। এবারে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে। অতএব, নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে। এ নিয়ে কোনো প্রশ্ন ওঠতে পারে না।

আগামীতে কোনো দল তাকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দিলে তিনি কী করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান পদ্ধতিতে রাষ্ট্রপতি হতে চাই না। এখন রাষ্ট্রপতি হলে দলের লোকজনের সঙ্গে দূরত্ব বেড়ে যাবে। আমি জাতীয় পার্টিকে নিয়েই থাকতে চাই। আমি আমার নেতাকর্মীদের মাঝেই থাকতে চাই। জাতীয় পার্টিই আমার অস্তিত্ব এবং স্বপ্ন। বিএনপির দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে মির্জা ফখরুলের হুশিয়ারির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, অপরাধ করলে তার বিচার হবে। বিএনপি আমাকে ছয় বছর জেলে রেখেছিল। আমার বিরুদ্ধে ৪২টি মামলা দিয়েছিল।

এরশাদ রংপুর সদর আসনে প্রার্থী হবেন তা নিশ্চিত করে বলেন, আমাদের ভুলের কারণে রংপুর অঞ্চলের বেশকিছু আসন হারিয়েছি। এবার আর সে ভুল আমরা করব না।

এ সময় জাপার প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী জিএম কাদের, মহানগর জাপার সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরসহ দলের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে এরশাদ বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুরে এলে দলের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here