আগামী সংসদের সদস্যদের জন্য ন্যাম ফ্ল্যাট খালি করার তাগিদ

0
393

খবর৭১ঃ
একাদশ সংসদে নির্বাচিত সংসদ সদস্যদের জন্য সুন্দর আবাসন নিশ্চিত করতে চায় জাতীয় সংসদের আবাসনের দায়িত্বে থাকা ‘সংসদ কমিটি’।

এ জন্য চলতি সংসদের যেসব সদস্য সংসদ ন্যাম ফ্ল্যাটে (সদস্য ভবনে) থাকেন না তাদের ফ্ল্যাট ছেড়ে দেয়ার তাগিদ দেয়া হয়েছে।

ফ্ল্যাটগুলো খালি হলে সংস্কার করে নতুন এমপিদের থাকার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও প্রধান হুইপ আ স ম ফিরোজ। বৈঠকে কমিটির সদস্য মো. তাজুল ইসলাম চৌধুরী, নূর-ই-আলম চৌধুরী লিটন, মোছা. মাহাবুব আরা বেগম গিনি, পঞ্চানন বিশ্বাস, তালুকদার মো. ইউনুস ও নাজমুল হক প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি আ স ম ফিরোজ সাংবাদিকদের বলেন, এই সংসদের মেয়াদ আর বেশি দিন নেই। পরে যারা নির্বাচিত হবেন, তারা যাতে সুষ্ঠুভাবে থাকতে পারেন সে জন্য যেসব এমপি সাহেব ফ্ল্যাটে থাকেন না, তাদের ফ্ল্যাট ছেড়ে দিতে বলা হয়েছে। যাতে ফ্ল্যাটগুলোর সংস্কারকাজ এগিয়ে রাখা যায়। এ ধরনের ৩০ থেকে ৪০ জন সংসদ সদস্য রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, সংসদ সদস্যদের বসবাসের জন্য রাজধানীর মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়ায় ১০টি ভবনে ২৯২টি ফ্ল্যাট বরাদ্দ দিয়েছে সংসদ সচিবালয়। সংসদ কমিটির প্রাথমিক তালিকায় ৯১টি ফ্ল্যাটে সংসদ সদস্যদের অবস্থান না করার বিষয়টি উঠে আসে।

যেখানে তাদের কাজের লোক, ব্যক্তিগত সহকারী ও ড্রাইভার বসবাস করতেন। পরবর্তীতে যাচাই-বাছাই করে ৩০ জনের মতো এমপিকে ফ্ল্যাট বরাদ্দ বাতিলের নোটিশ দেয়ার সিদ্ধান্ত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এক অনুষ্ঠানে তাদের বরাদ্দ বাতিলের হুঁশিয়ারি উচ্চারণ করেন। কিন্তু এখনো অনেকেই তারা ফ্ল্যাট একইভাবে ব্যবহার করছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here