আগামীকাল ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী, আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করবে নড়াইল বাসী!

0
440

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব তিথি জন্মাষ্টমী আগামীকাল রবিবার নড়াইলসহ দেশের হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করবে।
হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল।
জানিয়ে। বিবরিত প্রদান করেছে,নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল, হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন তাদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।
হিন্দু সম্প্রদায়ের প্রতি জন্মাষ্টমীর শুভেচ্ছা এই নিয়মেই করুন জন্মাষ্টমীর উপবাস,প্রতি বছরের মতো এবারেও শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর উৎসব পালনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। আর আপনিও যদি এই শুভ উৎসবের রীতি মেনে উপোস রাখার কথা ভাবেন তবে উপোসের কিছু স্বাস্থ্যবিধি মেনে চলুন।
যদি আপনি উপোস করেন তবে আগের দিন সহজ পাচ্য খান৷ ফলে আপনার পরিপাক ক্ষমতাও থাকবে সুস্থ, স্বাভাবিক।
উপোস চলাকালীন যদি ফল খাওয়া যায় তাহলে এই কটি স্বাস্থ্যবিধি মেনে চলুন। যে ফলে জল বেশি যেমন তরমুজ, বেশি করে খান। ফল শরীরে অপরিহার্য পুষ্টি এবং ভিটামিন প্রদান করে।
উপবাস ভাঙার পর এক থালা ভর্তি করে কখনোই খাবেন না। এতে হজমের সমস্যা তো হবেই, ওজনও বাড়বে।
উপবাস ভাঙার পর ভাজা খাবার এড়িয়ে চলুন। কোড়া, আলু চিপস এবং সিঙাড়া, এবং ভারী মিষ্টি এড়িয়েই চলুন। বেশি ভাজা খাবারে অ্যাসিডিটি বা গ্যাসের সমস্যা হতে পারে আপনার। গণমাধ্যমকর্মীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নড়াইল, বিডি খবর’র সম্পাদক ও প্রকাসক লিটন,দত, সাংগঠনিক সম্পাদক আকতার মোল্যা (বাগডাঙ্গা), বুলু দাস, মধ্যে আরো উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সকল সদস্যবৃন্দ।দিনটি উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। জন্মাষ্টমী উপলক্ষে সরকার আগামীকাল সরকারি ছুটি ঘোষণা করেছে। বাংলাদেশ বেতার ও টেলিভিশন সহ বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে সম্প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here