আগামীকাল থেকে শীতের তীব্রতা কমতে পারে

0
585
আগামীকাল থেকে শীতের তীব্রতা কমতে পারে

খবর৭১ঃ সূর্যের দেখা পাওয়া সম্ভাবনা থাকায় আগামীকাল থেকে সারাদেশে শীতের তীব্রতা কিছুটা কমে আসতে পারে। তবে চলতি মাসের শেষের দিকে আবারো শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভিন গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, আগামীকাল থেকে সূর্যের দেখা মিলতে পারে, তখন দিন এবং রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে এবং শীতের তীব্রতা কিছুটা কমে যাবে।

তবে ঢাকার পূর্বদিক এবং ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী এবং রংপুরে শীতের তীব্রতা থাকার সম্ভাবনা রয়েছে।প্রসঙ্গত, বঙ্গোপসাগরে মৌসুমী লঘুচাপের কারণে দেশের উত্তরা-দক্ষিণাঞ্চলসহ সারাদেশে বুধবার রাত থেকে শীতের দাপট চলছে। দক্ষিণাঞ্চলের জেলা ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল, খুলনা ও যশোর এবং উত্তরের জেলা চুয়াডাঙ্গা, ও রাজশাহীতে তীব্র শীতের প্রভাব চলছে।

ওই অঞ্চলে গত তিনদিন মৌসুমের প্রথম মৃদু শৈত্য প্রবাহ থাকলেও আজ পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।
কাওসার পারভিন আরও জানান, চলতি মাসের ২৫/২৬ তারিখের দিকে সারাদেশে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন আবারো দেশের শীতের তীব্রতা বৃদ্ধি পেতে পারে।

তিনি জানান, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফরিদপুরে ১০ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস, যশোরে ১০ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, বরিশাল, চুয়াডাঙ্গায় ও মাদারীপুরে ১০ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস, ইশ্বরদীতে ১০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস, তাড়াশে ১০ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস ও কুমিল্লায় ১০ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। এ ছাড়া আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here