আগামীকাল থেকে দেশের অভ্যন্তরীণ রুটে নৌযান চলাচল পুনরায় শুরু

0
277

খবর৭১ঃঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় জারি করা বিপদ সংকেত কমার পর আগামীকাল (রবিবার) থেকে দেশের অভ্যন্তরীণ রুটে নৌযান চলাচল পুনরায় শুরু হবে। শনিবার ঢাকা নদীবন্দরের (সদরঘাটের) যুগ্ম-পরিচালক (নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আগামীকাল থেকে লঞ্চ চলাচল শুরু করতে পারব বলে মনে করছি। তবে এর আগে আমরা আবহাওয়া পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। আজকে যে পরিস্থিতি আশা করি আগামীকাল আবহাওয়া পরিস্থিতি নৌযান চলাচলের অনুকূলেই থাকবে।’

ঘূর্ণিঝড় ‘ফণী’ ভারতের একটি অংশ হয়ে ধেয়ে বাংলাদেশে প্রবেশ করায় গত বৃহস্পতিবার সকাল থেকে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর, চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদফতর। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুটে নৌযান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

তবে শনিবার ‘ফণী’ দুর্বল হয়ে গভীর স্থল নিম্নচাপ রূপে বাংলাদেশ অতিক্রম করে। এইদিন দুপুর থেকে বিপদ সংকেত কমিয়ে দেশের চারটি সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া বিভাগ। ঘূর্ণিঝড়ের পর পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিকের দিকে যাওয়ায় রবিবার থেকে দেশের অভ্যন্তরীণ রুটে নৌযান চলাচল পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here