আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সোনাকান্দা দরবারের দু’দিনব্যাপী মাহফিল সম্পন্ন

0
681

মো. রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহাসিক সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফে দু’দিন ব্যাপী ৯৬তম বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল বুধবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন দরবার শরীফের পীর ও বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’র আমীর আলহাজ্ব মাওলানা মাহমুদুর রহমান।
মাহফিলে আমন্ত্রিত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম। সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মোতালিব হোসাইন ছালেহী’র উপস্থাপনায় মাহফিলে কোরআন ও হাদিস থেকে বয়ান করেন পবিত্র মক্কা শরীফ থেকে আগত শাহসূফি আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল কুদ্দুস ফারুকী, ফুরফুরা দরবার শরীফের পীর মাওলানা মতিউল্লাহ সিদ্দিকী, ড. আবু ছালেহ পাটোয়ারী, মাওলানা আবু তাহের ছালেহ উদ্দিন, মাওলানা বেলাল হোসাইন আফসারী, মাওলানা মুফতী উছমান গণি ছালেহী, মাওলানা দেলোয়ার হোসেন আজিজী, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা হুমায়ুন কবীর আযাদী, মাওলানা মুজিবুর রহমান, হাফেজ মাওলানা তোফাজ্জল হোসেন, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা আবুবকর সিদ্দিক রহমানী, মাওলানা মিজানুর রহমান মুনিরী, মাওলানা সিরাজুল ইসলাম ও মাওলানা মুফতী শাহআলম প্রমুখ।
আখেরী মোনাজাতে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য লাভের আশায় সারা বাংলার প্রত্যন্ত এলাকা থেকে মাহফিলে প্রচুর লোক সমাগম হয়। নিজের ও আহল আওলাদের গুনাহ খাতা মাফির জন্য এবং দেশ-জাতির ইহকালীন ও পরকালীন কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে কান্নার রোল পড়ে যায়। মহান আল্লাহর দরবারে কান্নাকাটি আর আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মাহফলি ও আশ-পাশের এলাকার পরিবেশ ছিল লক্ষণীয়। দরবারের আশিকীন, যাকেরীন, মুহিব্বীন, খলিফাবৃন্দ, দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম, দেশ-বরেণ্য পীর-মাশায়েখগণ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়াসহ সামাজিক এবং বিভিন্ন পেশাজীবী লোকজন মোনাজাতে অংশ নেয়।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here