আকিজ ফুড কারখানায় বিদেশি নাগরিকের লাশ

0
249

খবর ৭১:  ঢাকার ধামরাইয়ে নিকোলা মিনিয়া (৪০) নামের রোমানিয়ার এক নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে ধামরাই উপজেলার বারবাড়িয়ার আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড কারখানার ভিতরের গেস্ট হাউজের একটি কক্ষ মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত নিকোলা মিনিয়া ওই কারখানায় জার্মানির তৈরি মেশিনারিজ দেখাশোনা করতেন।

পুলিশ জানায়, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ কারখানার ভিতরের গেস্ট হাউজের একটি কক্ষে রোমানিয়ার ওই নাগরিক থাকতেন। প্রতি দিনের মতো গতকাল শুক্রবার রাতে তিনি ঘুমাতে যান। আজ সকালে কারখানায় না আসলে নিরাপত্তা কর্মীরা তাকে ডাকতে যান। এ সময় তারা কক্ষের বিছানায় অচেতন অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে তার মৃতদেহটি উদ্ধার করে। ইতিপূর্বে আকিজ ফুড কারখানা ভিতর থেকে একাধিক শ্রমিকের লাশ উদ্ধার হয়েছে।

নাম প্রকাশ্যে অনচ্ছিক অনেক শ্রমিক জানান, শ্রমিকরা মারা গেলে পুলিশ টাকা নিয়ে চলে যায়। কারখানার কৃর্তিপক্ষের কিছুই হয় না।

এদিকে, এই ঘটনার সংবাদ সংগ্রহে কারখানার ভিতরে যেতে চাইলে কারখানা কর্তৃপক্ষ সংবাদকর্মীদের কারখানার ভেতরে প্রবেশ করতে দেয়নি।

আকিজ ফুড কারখানার নিরাপত্তা ইনচার্জ রমজান আলী বলেন, এডমিন স্যার সাংবাদিকদের ভিতরে যাইতে নিষেধ করেছেন। স্যার পুলিশদের সঙ্গে কথা বলছে।

তবে কারখানার এডমিন ম্যানেজার মাসুদুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, রোমানিয়ার এক নাগরিকের মৃতদেহ আকিজ ফুড কারখানার ভিতর থেকে উদ্ধার করা হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। পাশাপাশি কিভাবে তার মৃত্যু হয়েছে-তা খতিয়ে দেখা হচ্ছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here