‘আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায়’

0
655

খবর ৭১ঃ আওয়ামী লীগ মৃত্যুকে ভয় না পেলেও নির্বাচনকে ভয় পায় বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্নেল অলি আহমদ বীরবিক্রম। তিনি বলেন, আওয়ামী লীগ খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে সুপরিকল্পিতভাবে ও কৌশলে এগুচ্ছে তা বিএনপি না বুঝলেও আমরা বুঝি। শুধু তাই নয়, সরকারের মন্ত্রী এমপিদের কথাবার্তা শুনেও স্পষ্ট বুঝতে পারছি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সহজে মুক্তি দেওয়া হবে না। বেগম জিয়া ও তার ছেলে তারেক রহমানের জিয়া অরফানেজ ট্রাস্টের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই। খালেদা জিয়াকে সম্পূর্ণ অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা ও সংকটে আগামী জাতীয় নির্বাচন শীর্ষক গোল টেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

২০ দলীয় জোটের এই নেতা আরও বলেন, ১/১১ এর সেনা সমর্থিত সরাকরের সময় অনেক রাজনৈতিক নেতার বিরুদ্ধে এ মামলা হয়েছে। বর্তমান সরকারের অনেক নেতার বিরুদ্ধেও মামলা হয়েছিল কিন্তু রাজনৈতিক বিবেচনায় তাদের মামলাগুলো প্রত্যাহার করা হয়েছে। আর খালেদ জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে মামলা গুলো চালু রেখে হয়রানী করা হচ্ছে, সাজা দেয়া হচ্ছে।

সাবেক এ মন্ত্রী বলেন, দুর্নীতির দায়ে সাজা প্রাপ্ত হয়েও বর্তমান সরকারে অনেক মন্ত্রী এমপি স্ব-পদে বহাল আছেন, তাদের কারাগারে যেতে হয়নি। কিন্তু খালেদা জিয়াকে সাজা দিয়ে নির্জন কারাগারে পাঠানো হয়েছে।

খালেদা জিয়াকে কারামুক্ত করতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে মন্তব্য করে এলডিপি সভাপতি বলেন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপি ও ২০ দল নির্বাচনে অংশ নিবে কিনা? কারণ এখন ঐক্যবদ্ধ হতে না পারলে আন্দোলন সফল হবে না। বর্তমান সরকার সহজে খলেদা জিয়াকে মুক্তি দিবে না। খালেদা জিয়ার নির্জন কারাগারে থেকে হয়ত থেকে মৃত্যুও হতে পারে সেই বিষয়গুলো চিন্তা করে বিএনপিকে পরিকল্পিতভাবে সামনের দিকে এগুতে হবে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here