আইপিএলের জমকালো উদ্বোধন আজ

0
350

খবর৭১: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১ তম আসরের পর্দা উঠছে আজ।

শনিবার (০৭ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন বলিউড তারকা হৃত্বিক রোশন, শহীদ কাপুর, অনুষ্কা শর্মা, ফারহান আখতার ও বাঙালি মিউজিশিয়ান প্রীতিম। তবে সিনেমা নিয়ে ব্যস্ত থাকায় এ অনুষ্ঠানে থাকছে না বলিউড সুপারস্টার ও কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খান।

প্রথমে পারফর্ম করার কথা ছিল রণবীর সিংয়ের। কিন্তু ‘গলি বয়’ ছবির শুটিংয়ে ফুটবল ম্যাচ খেলতে গিয়ে কাঁধে চোট পান বলিউড তারকা। ফলে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান থেকে সরে দাঁড়ান রণবীর।

৯০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচের টস পর্ব। উদ্বোধনী ম্যাচে খেলবে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ম্যাচ শুরু হওয়ার মিনিট ১৫ আগে টস করবেন দুই দলের অধিনায়ক রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি।

লিগ পর্ব, কোয়ালিফাইয়ার ও এলিমিনেটরের লড়াই শেষে আগামী ২৭শে মে ফাইনাল দিয়ে শেষ হবে আর্কষণীয় এই টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচটিও মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়মে অনুষ্ঠিত হবে।

ভারতের দশ ভেন্যুতে খেলা হবে ষাটটি ম্যাচ। আইপিএলে মুস্তাফিজ ছাড়াও সানরাইজ হায়দ্রাবাদের হয়ে খেলছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here