আইনের অপপ্রয়োগকে কখনোই উৎসাহিত করা যাবে না’ -ইবি উপাচার্য

0
228

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, আইনের অপপ্রয়োগকে কখনোই উৎসাহিত করা যাবে না। মানবতার কল্যাণে ন্যায় প্রতিষ্ঠার হাতিয়ার হিসাবে আইনকে ব্যবহার করতে হবে। তিনি মঙ্গলবার (২০ মার্চ) বেলা ১২টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আইন বিভাগ আয়োজিত নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আইন পেশা সব থেকে ভালো পেশাগুলোর অন্যতম। যেটির প্রতি আমাদের আজন্ম দূর্বলতা। আইন বিষয়ে সচেতনতার মধ্য দিয়েই অন্তত পঁচানব্বই শতাংশ সমস্যার সমাধান করা যায়।

অনুষ্ঠানের প্রথম পর্বে আইন বিভাগের শিক্ষার্থী আনিছুর রহমান হানিফ এবং মুনমুন সুলতানা অন্তরার স লনায় ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সম্মানিত অতিথি হিসেবে আইন ও শরীয়াহ অনুষদের ডীন ও আইন প্রশাসক অধ্যাপক ড. রেবা মÐল, সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল করিম খান প্রমূখ। বিভাগের সহযোগী অধ্যাপক ও অনুষ্ঠানের আহŸায়ক ড. রেহেনা পারভীন স্বাগত বক্তব্য প্রদান করেন। বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে ২০১২-১৩ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল-মামুন, বিদায়ীদের পক্ষ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষের সিথুন ওয়াজেদুর রহমান ও নবীনদের পক্ষ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাহাদী হাসান বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রুমি নোমান ও পারভীন স্মৃৃতির সম্মানোনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে বিভাগের শিক্ষার্থীরা সহ কুষ্টিয়ার সঙ্গীত শিল্পী ও ক্যাম্পাস তারকারা গান, নাচ, অভিনয় ছাড়াও রাজশাহী অ লের বিখ্যাত গম্ভীরা পরিবেশন করেন।

এর আগে সকাল সাড়ে এগারোটায় মীর মশাররফ হোসেন আইন অনুষদ থেকে বিভাগের সভাপতি প্রফেসর ড. জহুরুল ইসলামের নের্তৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অনুষ্ঠান স্থলে এসে মিলিত হয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here