অস্ট্রেলিয়ায় এক বাড়ি থেকে ৭ মরদেহ উদ্ধার

0
349

খবর ৭১: অস্ট্রেলিয়ার এক গ্রামীণ এলাকা থেকে সাতজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে চারটি শিশু ও তিনজন প্রাপ্তবয়স্ক। পশ্চিম অস্ট্রেলিয়ার মার্গারেট নদীর উত্তর-পূর্বাঞ্চলীয় ওসমিংটনের একটি বাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ।

তারা কীভাবে মারা গেছে তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি পুলিশ। তবে ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র খুঁজে পাওয়ায় পুলিশের অনুমান, ওই অস্ত্রই তাদের মৃত্যুর কারণ। নিহতদের দেহে গুলির চিহ্ন স্পষ্ট। তাই এ ঘটনাকে গুলি করে হত্যার পর আত্মহত্যা বলে মনে করছে পুলিশ। কেননা বাইরে থেকে জোরপূর্বক ঘরে প্রবেশের কোনো লক্ষণ দেখা যায়নি।

পশ্চিম অস্ট্রেলিয়ার পুলিশ কমিশনার ক্রিস ডাউসন বলেন, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সোয়া ৫টার দিকে ওই বাড়ি থেকে ফোন করে পুলিশকে সাতজনের মৃত্যুর কথা জানানো হয়। দুজন প্রাপ্তবয়স্কের লাশ ছিল ঘরের বাইরে এবং চার শিশুসহ পাঁচজনের লাশ ঘরের ভেতরে ছিল।

এ ঘটনাকে দুঃখজনক বলে উল্লেখ করেছে পুলিশ। তাদের অনুমান সত্য হলে অস্ট্রেলিয়ায় গত ২২ বছর পর এটিই হবে গুলি করে সবচেয়ে বড় হত্যা ও আত্মহত্যার ঘটনা। এর আগে ১৯৯৬ সালে তাসমানিয়ায় একসঙ্গে ৩৫ জনকে হত্যা করা হয়েছিল।

সূত্র: বিবিসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here