অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে পাইকগাছায় দু’মাদ্রাসা শিক্ষক বরখাস্ত

0
404

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা):
অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে পাইকগাছার হাবিব নগর মাদ্রাসার দু’শিক্ষককে বরখাস্ত করেছে পরিচালনা পরিষদ। অভিযোগের প্রেক্ষিতে গত ৮ মে মাদ্রাসাটির পরিচালনা পরিষদের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নিয়ে। সাথে সাথে বিষয়টি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে ২ দিনের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
মাদ্রাসা সূত্র জানায়,গত ৭ মে রবিবার রাতে উপজেলার হাবিবনগর মাদ্রাসার কম্পিউটার শিক্ষক আজিজুর রহমান ও এবতেদায়ী বিভাগের জনৈকা শিক্ষিকা স্থানীয় কপিলমুনিস্থ শিক্ষিকার ভাড়া বাসায় অসামাজিক কার্যকলাপে লিপ্তাবস্থায় বাড়ির মালিক ও অন্যান্য ভাড়াটিয়াদের হাতে ধরা পড়ে বলে একটি অভিযোগ হয় পরিচালনা পরিষদে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার পরিষদের সহ-সভাপতি আব্দুল জব্বারের সভাপতিত্বে জরুরী সভায় অভিযুক্তদের সাময়ীকভাবে বরখাস্ত করে আব্দুল জব্বারকে আহŸায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে।
স্থানীয়রা জানায়,মাদ্রাসার এবতেদায়ী বিভাগের ঐ সহকারী শিক্ষিকা বেশ কিছুদিন যাবৎ কপিলমুনি সদরের জনৈক হারুন মেম্বরের বাড়ীতে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। তবে তার স্বামী বাইরে চাকুরীর সুবাদে অন্যত্র থাকেন। এই সুযোগে প্রায়ই ঐ বাসায় যাতায়াত করতেন একই মাদ্রাসার কম্পিউটার শিক্ষক আজিজুর রহমান। বিষয়টি নিয়ে এলাকাবাসী ও বাড়ির অন্যান্য ভাড়াটিয়াদের মধ্যে সন্দেহের সৃষ্টি হলে ঐবাসার উপর নজরদারি শুরু করেন তারা। এক পর্যায়ে ঘটনার রাতে শিক্ষক আজিজুর ঐবাসায় প্রবেশ করলে পূর্ব থেকে ওৎপেতে থাকা অন্যান্যরা কলাপসিবল গেটে তালা লাগিয়ে দিলে ভেতরে আটকা পড়েন তারা। এরপর বাড়ির মালিক বিষয়টি অবগত হয়ে তাদেরকে অন্যত্র বাসা নেয়ার জন্য নির্দেশ দিয়ে ছেড়ে দেন।
এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আজিজুরের নিকট মোবাইলে জানতে চাইলে তিনি বলেন,ষড়যন্ত্রমূলকভাবে তাদেরকে চাকুরীচ্যুত করতে একটি সাজানো নাটক করা হয়েছে। প্রকৃত পক্ষে তিনি নাকি ঐ ঘটনাটি জানেনইনা। অন্যদিকে অপর শিক্ষিকার মোবাইলে তার প্রতিক্রিয়া জানতে ফোন দিলে তার স্বামী ফোন রিসিভি করে বলেন,সব ভূয়া খবর।
এব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ সাইফুল্লাহ বলেন,এমন একটি ঘটনার অভিযোগ পেয়ে পরিচালনা পরিষদের জরুরী সভায় তাদেরকে সাময়ীক বরখাস্ত করে বিষয়টি অধিকতর তদন্তের জন্য পরিচালনা পরিষদের সহ-সভাপতি আব্দুল জব্বারকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এদিকে পরিচালনা পরিষদের সদস্য ও তদন্ত কমিটির সদস্য সাহিদুল ইসলাম এ প্রতিনিধিকে বলেন,তারা ইতোমধ্যে তদন্ত কার্যক্রম সম্পন্ন করেছেন এবং বিষয়টি সত্য বলে তাদের কাছে প্রমানিত হয়েছে। বৃহস্পতিবার তারা পরিচালনা পরিষদের নিকট তদন্ত প্রতিবেদন জমা দিবেন। এর পর অভিযুক্তদের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here