সৈয়দপুরে ভ্রাম্যমাণ আদালতঃ অসামাজিক কার্যকলাপের দায়ে নারীসহ তিনজনের দন্ড

0
631
অসামাজিক কার্যকলাপের দায়ে নারীসহ তিনজনের দন্ড

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ
সৈয়দপুর শহরে নয়াটোলা এলাকার একটি ভাড়া বাসায় অসামাজিক কর্মকান্ডের অভিযোগে নারীসহ তিন ব্যক্তির দন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে একজনকে কারাদন্ড ও দুইজনকে অর্থদন্ডের রায় দেয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই রায় ঘোষণা করেন ।
এদের মধ্যে নীলফামারী জেলা সদরের সংগলশী ইউনিয়নের দীঘলডাঙ্গী গ্রামের মো. খয়রাত হোসেনের ছেলে মো. সোহেল (২৯) ও নীলফামারী শহরের গরুহাটি সরকারপাড়ার মো. জয়নুল এর মেয়ে লাবনী আক্তারকে (২৫) এক মাস করে বিনাশ্রম কারাদন্ড এবং বাসার ভাড়াটিয়া সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর বালাপাড়ার মৃত. আব্দুল হামিদের মেয়ে রাবেয়া বেগমকে (৩৫) ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শহরের নয়াটোলা এলাকায় একটি ভাড়া বাড়িতে অসামাজিক কার্যকলাপ পরিচালিত হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে শনিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে থানা পুলিশ ওই বাসায় অভিযান চালায়। এ সময় ওই বাসায় অসামাজিক কার্যকলাপে জড়িত থাকায় মো. সোহেল ও লাবনী আক্তারকে এবং সহযোগী হিসেবে বাসার ভাড়াটিয়া বারেয়া আক্তারকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তারা দোষ স্বীকার করায় অসামাজিক কর্মকান্ডে জড়িত থাকার দায়ে মো. সোহেল ও লাবনী আক্তারকে এক মাসের করে বিনাশ্রম কারাদন্ড এবং এসব কাজে সহযোগিতার দায়ে বাড়ির ভাড়াটিয়া রাবেয়া বেগমকে ১০ হাজার টাকা অর্থদন্ডের রায় ঘোষণা করেন
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার রায়। পরে বাসার ভাড়াটিয়া মোছা. রাবেয়া বেগম জরিমানার টাকা তৎক্ষনাৎ পরিশোধ করে মুক্তি পান। আর দন্ডপ্রাপ্ত মো. সোহেল ও লাবনী আক্তারকে নীলফামারী জেলা কারাগারে পাঠানো হয়। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন পুলিশের কাছে এমন তথ্য এলে আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here